যেসব কারণে স্ত্রীর প্রতি আকর্ষণ হারায় স্বামী

প্রকাশ | ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১০:৫১

যাযাদি ডেস্ক
প্রতীকী ছবি

প্রত্যেক স্ত্রীর স্বপ্ন নিজের স্বামীর চোখে শ্রেষ্ঠ নারী হওয়ার। স্বামীর ভালোবাসাই একজন নারীর জীবনের একমাত্র আকাঙ্ক্ষা। প্রতিটা স্ত্রী চান তার স্বামীর আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে থাকতে। যে কোনো সুন্দর দাম্পত্য সম্পর্কের চাবিকাঠি হলো পরস্পরের প্রতি বিশ্বাস, শ্রদ্ধা ও সুন্দর বোঝাপড়া। একে অপরের প্রতি আকর্ষণ তখনই গড়ে ওঠে, যখন দুজনেই দুজনের মনের মতো হয়ে উঠতে পারেন। তবে আপনার কোনো খারাপ আচরণের বিরূপ প্রভাব পরতে পারে স্বামীর মনে, যার প্রভাবে নষ্ট হতে পারে আপনার দাম্পত্য জীবন।

যেসব কারণে স্বামী আপনার প্রতি বিমুখ হতে পারেন-

আপনার ভাবনা-চিন্তা, অনুভূতি সে জানে

অনেক নারী মনে করে তার চিন্তা-ভাবনা বা অনুভূতির বিষয়গুলো তার পছন্দের পুরুষটি বুঝতে পারে। তারা সবসময় প্রত্যাশা করে যে মুখে কিছু না বললেও তাদের মনের কথা বুঝে নেবে তাদের জীবন সঙ্গী। এটা পুরুষদের কাছে অনেক সময় বিরক্তি সৃষ্টি করে।

সবসময় নিজেকে সেরা মনে করা

অনেক নারীর মধ্যে এটা দেখা যায় যে সবসময় তার সঙ্গীকে বোকা মনে করে এবং নিজেকে তার চেয়ে বুদ্ধিমান মনে করে। এজন্য বিভিন্ন সময় তার সঙ্গীকে নিয়ে মজা করতে দেখা যায়। এটা পুরুষদের কাছে বিরক্তিকর ঠেকে। নিয়মিত এরকম করে গেলে পুরুষ সঙ্গী মুখ ফিরিয়ে নিতে পারে।

অতিরিক্ত তথ্য শেয়ার করা

পুরুষরা সাধারণত তাদের সমস্যা বলে বেড়াতে পছন্দ করে না। সেখানে অনেক নারীকেই দেখা যায় গায়ে পড়ে সব বিষয় অন্যের সঙ্গে শেয়ার করতে। এটা অনেক পুরুষের অপছন্দের কারণ।

সময়ের আগে ভবিষ্যৎ নিয়ে পরিকল্পনা করা

ভবিষ্যৎ নিয়ে ভাবনা থাকা ভালো কিন্তু অতিরিক্ত দুর্ভাবনা বর্তমানের আনন্দকে মাটি করে দিতে পারে। অনেক নারীকেই দেখা যায় তারা ভবিষ্যতে কি করবে না করবে এসব চিন্তা ভাবনা করে সঙ্গী কে ব্যতিব্যস্ত করে তোলে। নারীদের এমন আচরণে পুরুষ বিরক্ত হতে পারে।

শাশুড়ির প্রতি শ্রদ্ধা না থাকা

প্রতিটা ছেলের কাছে তার মা সবচেয়ে প্রিয় মানুষ। মা হচ্ছে প্রত্যেকটি মানুষের কাছে অত্যন্ত শ্রদ্ধার জায়গা। তাই শাশুড়িকে সম্মান করলে সহজেই স্বামীর মন পাওয়া যায়। আপনি কখনোই আপনার শাশুড়ির সঙ্গে নিজের তুলনা করবেন না। তার প্রতি শ্রদ্ধাবোধ সব স্বামীরা পছন্দ করেন। তাই তার প্রতি শ্রদ্ধার সঙ্গে কথা বলুন। মনে রাখবেন শাশুড়ির সঙ্গে খারাপ আচরণ কিন্তু স্বামীর সঙ্গে আপনার দূরত্ব বাড়াবে এবং তা আপনাদের দাম্পত্য জীবনে প্রভাব বিস্তার করবে।

যাযাদি/ এস