প্রেমিকা না থাকার সুবিধা, আপনারও জানা প্রয়োজন

প্রকাশ | ০৫ মার্চ ২০২১, ১৯:৫০

যাযাদি ডেস্ক

কোনও প্রেমিকা নেই, কিন্তু বন্ধুর প্রেমিকা দেখে মনে মনে ইচ্ছা জাগে। আবার অনেকে দীর্ঘশ্বাসও ফেলেন। কেউ কেউ ভাবেন নিজের যদি একটা প্রেমিকা থাকতো! কিন্তু আপনি হয়তো জানেন না যে প্রেমিকা না থাকার অনেক সুবিধা রয়েছে। সুবিধাগুলো জানলে বদলে যেতে পারে আপনার জীবন। প্রেমিকা না থাকা নিয়ে কোনও আফসোসও থাকবে না আপনার। চলুন এবার তাহলে প্রেমিকা না থাকার সুবিধাগুলো জেনে নেয়া যাক-

 

স্বাধীনভাবে নিজের সিদ্ধান্ত নেয়া : প্রেমিকা না থাকার ফলে স্বাধীনভাবে নিজের সিদ্ধান্ত নেয়া যায়। কখনো পেশাগত কারণে বাইরে যেতে হলে চটজলদি সিদ্ধান্ত নেয়া যায়। এক্ষেত্রে যদি আপনার প্রেমিকা থাকে তাহলে চাইলেই সিদ্ধান্ত নিতে পারবেন না। এতে করে আপনার মন যেতে চাইলেও প্রেমিকার কারণে সিদ্ধান্ত পরিবর্তন হওয়ার সম্ভাবনা থাকে।

 

অজস্র সুন্দরীর ভিড় : প্রেমিকা না থাকার ফলে সুন্দরী মেয়েদের সঙ্গে মন চাইলেই ঘুরে বেড়ানো সম্ভব। এতে নিজের ভেতর অপরাধবোধ কাজ করবে না। কোনও সুন্দরীর সঙ্গে ফ্লার্ট করলেও সে খারাপ কিছু ভাববে না। অথচ আপনার যদি প্রেমিকা থাকে তাহলে কাজিনদের সঙ্গেও কথা বলায় অনেক নিয়ম-নীতি মানতে হবে। জীবন হয়ে উঠবে দুর্বিষহ।

 

একা থাকুন, ভালো থাকুন : একা থাকার আনন্দই অন্যরকম। ব্রিটেনে এক জরিপে দেখা গেছে, যে সকল মানুষ সম্পর্কে জড়ায় তাদের ৬২ শতাংশ মানুষের ওজন ৭ কেজি পর্যন্ত বৃদ্ধি পায়। ঐ জরিপের প্রতিবেদনে বলা হয়েছে ডেটিংয়ের সঙ্গে ওজন বাড়ার সম্পর্ক রয়েছে। অথচ একা থাকার ফলে পরিশ্রম করায় ওজন কম থাকে। এতে মোটা হওয়ার ভয় থাকে না কোনও।

 

সময়ের চাবি-কাঠি : যারা প্রেম করেন তারা কিন্তু বই পড়া, খেলা দেখা বা মুভি দেখার মতো খুব বেশি সময় পান না। চাইলেও কোথাও যেতে পারেন না, কারণ হিসেবে প্রশ্ন করা হলে বলবে সময় হয় না। অথচ যিনি একা আছেন তিনি কিন্তু সব কাজই করতে পারেন। এছাড়াও সে ধরা বাধা কোনও নিয়মে বন্দি থাকেন না।

 

অতিরিক্ত কোনও চাহিদা থাকে না : সম্পর্কে থাকার পর নতুন নতুন বিভিন্ন চাহিদার জন্ম নেয়। এক্ষেত্রে ভালোবাসার মানুষের চাহিদা পূরণ করতে গিয়েই অনেকের নাভিশ্বাস চরমে উঠে যায়। অথচ যদি কোনও সম্পর্ক না থাকতো তাহলে কিন্তু এই অবস্থায় পড়তে হতো না। এছাড়াও অতিরিক্ত টাকা খরচের কোনও ঝামেলা থাকে না। সূত্র : ডয়চে ভেলে

 

যাযাদি/ এমডি