শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নীলফামারীতে ‘অর্থনৈতিক অঞ্চল’ দ্রত বাস্তবায়নের দাবীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার নীলফামারী
  ২৯ নভেম্বর ২০২০, ১৬:৫৬

দ্রত অর্থনৈতিক অঞ্চল স্থাপনের দাবীতে নীলফামারীতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ‘নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম। রবিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলা শহরের শিল্পকলা অডিটোরিয়ামের সামনে এই কর্মসুচীতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করে একাত্মতা প্রকাশ করেন।

এতে বক্তব্য রাখেন নীলফামারী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কবি মনি খন্দকার, সাংবাদিক নুর আলম প্রমূখ।

আয়োজক সংগঠনের সভাপতি আবু মুসা মাহমুদুল হক বলেন, সদর উপজেলার সংগলশী ইউনিয়নের সুবর্ণখুলি ও কাদিখোল ঢেলাপীড় মৌজায় অর্থনৈতিক অঞ্চল স্থাপনের জন্য জায়গা নির্ধারণ করা হয়।

এজন্য জেলা প্রশাসন ১০৬ একর খাস জমি দীর্ঘমেয়াদী বন্দোবস্ত এবং ব্যক্তি মালিকানাধীন ৩৫৭একর জমি অধিগ্রহণের জন্য স্কেচম্যাপ, দাগসুচি ও ধারণকৃত ভিডিও চিত্র সংশ্লিষ্ঠ বিভাগে প্রেরণ করে। কিন্ত প্রকল্প স্থাপনে কোন অগ্রগতি নেই।

বক্তারা উল্লেখ করেন, একটি ইপিজেড জেলার মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটিয়েছে। আমরা আশা করি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে(মুজিববর্ষে) জেলার সার্বিক উন্নয়নে ‘অর্থনৈতিক অঞ্চল’ স্থাপন করে প্রধানমন্ত্রী নীলফামারীতে আরেকটি উপহার দেবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে