বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘মুজিববর্ষ সাইক্লিং এক্সপেডিশন-২০২০’ ফ্ল্যাগ ইন

নতুনধারা
  ০১ ডিসেম্বর ২০২০, ২০:২৬

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত¡াবধানে ‘মুজিববর্ষ সাইক্লিং এক্সপেডিশন-২০২০’ এর ফ্ল্যাগ ইন মঙ্গলবার টেকনাফের শাহ পরীর দ্বীপে অনুষ্ঠিত হয়।

মুজিববর্ষকে ইতিহাসের পাতায় অমলিন করে রাখতে বাংলাদেশ সেনাবাহিনীর ১০০ জন সেনাসদস্য অদম্য শক্তি ও সাহসিকতার সঙ্গে তেঁতুলিয়ার বাংলাবান্ধা থেকে টেকনাফের শাহ পরীর দ্বীপ পর্যন্ত মোট ১০১০ কি.মি. পথ পাড়ি দিয়েছে।

সম্পূর্ণ পথে জাতির পিতার জন্মশতবর্ষের চেতনাকে ধারণ করার জন্য বাংলাদেশ সেনাবাহিনীর সব ফরমেশনের ১০০ জন সাইক্লিষ্টের অংশগ্রহণে এই বছরকে আরও তাৎপর্যপূর্ণ করে তোলার প্রচেষ্টা গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে একাত্তরের চেতনাকে মহিমান্বিত করে তোলার জন্য সবসময় ৭১ জন সাইক্লিষ্ট এই অপরাজেয় সাইক্লিং এক্সপেডিশন চলমান রাখবে। জাতির পিতার প্রজ্বলিত শিখার আলোয় সমগ্র বাংলাদেশকে উজ্জীবিত করাই এই সাইক্লিং এক্সপেডিশনের মূল উদ্দেশ্য। এছাড়াও, মুজিববর্ষ সাইক্লিং এক্সপেডিশনের সমাপনী অনুষ্ঠান ৩ ডিসেম্বর কক্সবাজারের রামু সেনানিবাসে অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, গত ৮ নভেম্বর পঞ্চগড়ের বাংলাবান্দা জিরোপয়েন্ট হতে এই সাইক্লিং এক্সপেডিশনের যাত্রা শুরু হয়েছিল। আইএসপিআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে