বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রাজশাহীতে পুলিশ কর্মকর্তার ঘুষ নেয়ার ভিডিও ভাইরাল

রাজশাহী অফিস
  ০৩ ডিসেম্বর ২০২০, ১৭:১৬

রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পুলিশ ফাঁড়ির এএসআই হারুনুর রশীদের প্রকাশ্যে ঘুষ গ্রহণের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ ঘটনায় বুধবার জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন তাকে লাইনে প্রত্যাহার করে সাময়িক বরখাস্ত করেছেন।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম বলেন, সিসি টিভি ক্যামেরায় ধারণকৃত এএসআই হারুনুর রশীদের অর্থ নেয়ার একটি ভিডিও ভাইরাল হয়। বিষয়টি পুলিশ সুপারের নজরে আসলে সাথে সাথে কাকে প্রত্যাহার করে সাময়িক বরখাস্তের আদেশ দেন। তার বিষয়ে তদন্ত করা হচ্ছে। করোনাকালে লকডাউনের সময়কালের এ ভিডিও বলে ধারণা করা হচ্ছে।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, সম্প্রতি তাহেরপুর বাজারের একটি মোবাইল ফোনের দোকানে ঢুকে ৩ হাজার টাকা চাঁদা দাবি করেন এএসআই হারুন। জলন্ত সিগারেট মুখে রেখে সে দোকানদারের সঙ্গে দরদারের পর দুই হাজার টাকা ঠিক হয়। পরে টাকা গুণে দেখে সে আরও এক হাজার টাকা দাবি করেন। পুরো টাকা নিয়েই সে এক পর্যায়ে দোকান ত্যাগ করেন। বুধবার ভিডিওটি ভাইরাল হলে রাজশাহী জেলা পুলিশ সুপার তার বিরুদ্ধ বিভাগীয় ব্যবস্থা নেয়।

এদিকে ঘুষ নেয়ার ভিডিও প্রকাশের পর এএসআই হারুনের চাঁদাবাজি, মিথ্যা মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে টাকা আদায়, আটক ও মাদকবাণিজ্যে তার সম্পৃক্ততার অনেক কাহিনী বের হয়ে আসছে।

তাহেরপুর পৌরসভার এক ওয়ার্ড কাউন্সিলর নাম প্রকাশ না করার শর্তে বলেন, লকডাউনে দোকানপাট খুললেই এএসআই হারুনকে ঘুষ দেয়া বাধ্যতামূলক ছিল। এএসআই হারুণের মূল কাজই ছিল দোকানে দোকানে চাঁদাবাজি করা আর মাদক ব্যবসায়ীদের কাছ থেকে টাকা আদায় করা।

তিনি জানান, লকডাউনের সময়ে বাগমারার রামরামা গ্রামের আজাদ নামের এক মাদক ব্যবসায়ীকে ইয়াবাসহ আটক করে এএসআই হারুন মোটা অংকের টাকার বিনিময়ে ছেড়ে দেন। হাজরাপুকুর গ্রামের সুবদের ছেলে গাঁজা ব্যবসায়ী সনাতন দাসকে মাদকসহ আটকের পর টাকা নিয়ে ছেড়ে দেন এবং আটক গাঁজা হারুন আরেক মাদক ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেন।

স্থানীয়রা অভিযোগে আরও জানান, তাহেরপুরের পার্শবর্তী পুঠিয়ার শিলমাড়িয়া ইউনিয়নের তেবাড়িয়া গ্রামের ইমন নামে এক ছাত্রকে ১০টি ইয়াবা দিয়ে সাজানো মামলায় চালান করেন হারুন। পারিবারিক কলহের জেরে প্রতিপক্ষ এএসআই হারুনকে টাকা দিয়ে এই কাজ করায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে