• বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

তুরস্ক বস্ত্র ও পাটখাতে আরও বেশি পরিমাণে বিনিয়োগে আগ্রহী : পাটমন্ত্রী

তুরস্ক বস্ত্র ও পাটখাতে আরও বেশি পরিমাণে বিনিয়োগে আগ্রহী : পাটমন্ত্রী

দেশের বস্ত্র ও পাট খাতের ব্যবসা-বানিজ্যে তুরস্ক আরও অধিক পরিমাণে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

তিনি বুধবার সচিবালয়ের নিজ কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরানের সঙ্গে এক সৌজন্য সাক্ষাত শেষে এ কথা জানান।

গোলাম দস্তগীর গাজী বলেন, বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয় এবং এই পাট থেকে এখন উচ্চমানের ও আকর্ষণীয় বহুমুখী পাটপণ্য উৎপাদিত হচ্ছে।

তিনি বলেন, উৎপাদিত এই সকল বহুমুখী পাটজাত পণ্য বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানী করা হয়। আর তুরস্ক রপ্তানী করা দেশের তালিকায় অন্যতম স্থানে রয়েছে।

মন্ত্রী বলেন, বাংলাদেশ ভবিষ্যতে আরও বেশি পরিমাণে বহুমুখী পাটজাত পণ্য তুরস্কে রপ্তানী করতে চায়। তুরস্ককে বাংলাদেশের অন্যতম বন্ধুপ্রতীম দেশ হিসেবে উল্লেখ করে বস্ত্র ও পাটখাতে ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণে সে দেশটি আরও বেশি পরিমাণে বিনিয়োগ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এসময় মুস্তফা ওসমান তুরান বলেন, বাংলাদেশ তুরস্কের অন্যতম বন্ধুপ্রতীম দেশ। আর সেজন্যই তারা বাংলাদেশের বস্ত্র ও পাটখাতে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে অধিক পরিমাণে বিনিয়োগ করতে আগ্রহী। সূত্র-বাসস

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে