শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

​আবদুল কাদের মির্জা মেয়র নির্বাচিত

আবু নাছের মঞ্জু, নোয়াখালী
  ১৬ জানুয়ারি ২০২১, ১৮:৫৯

বহুল আলোচিত নোয়াখালীর বসুরহাট পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আবদুল কাদের মির্জা মেয়র পদে নির্বাচিত হয়েছেন। কাদের মির্জা পেয়েছেন ১০হাজার ৭৩৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী কামাল উদ্দিন চৌধুরী পেয়েছেন ১ হাজার ৭৭৮ ভাট। অন্যদিকে জামায়াতে ইসলামীর প্রার্থী মোশারফ হোসেন মোবাইল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৪৫১ ভোট ।

উৎসবমূখর পরিবেশে শনিবার প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে ভোটাররা তাদের ভোট প্রয়োগ করেন। সহিংসতা, সংঘাতের সমস্ত জল্পনা কল্পনাকে পাশ কাটিয়ে শান্তিপূর্ণ নির্বাচন হওয়ায় সকল দলের প্রার্থীরা খুশী।

এদিকে ফলাফল ঘোষণার পরপরই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবদুল কাদের মির্জার সমর্থক ও নেতাকর্মীরা বসুরহাট রূপালী চত্ত্বরে তাৎক্ষণিক বিজয় সমাবেশ করেন। সেখানে তিনি বক্তব্যে প্রশাসন, নির্বাচন কমিশন, সকল আইনশৃঙ্খলা বাহিনী, গণমাধ্যমকর্মী, দলীয় নেতাকর্মী, বিভিন্ন রাজনৈতিক দল, প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

এসময় তিনি বলেন, ‘আজকের এ বিজয় অন্যায় অবিচার জুলুমের বিরুদ্ধে ন্যায় প্রতিষ্ঠার বিজয়। বাঙ্গালী জাতির স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের বিজয়, এ বিজয় জননেত্রী শেখ হাসিনার উন্য়নের বিজয়। এ বিজয় জননেতা ওবায়দুল কাদেরের উন্নয়নের বিজয়। এসময় তিনি সারাদেশে দলের ত্যাগি নেতাকর্মীদের প্রতি বিজয়কে উৎসর্গের ঘোষণা দেন। তিনি বলেন, আমি আমৃত্যু অন্যায়, অবিচার, অপরাজনীতির বিরুদ্ধে কথা বলে যাবো। যে সকল ওয়াদা আপনাদের সাথে করেছি জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও তা পূরণ করবো।’

এর আগে সকাল ৮টা থেকে শুরু হয়ে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোটার উপস্থিতি ছিলো চোখে পড়ার মত। বিশেষ করে নারী ভোটারদের স্বত:স্ফুর্ত অংশগ্রহণে জমে উঠে এবারের বসুরহাটের পৌর নির্বাচন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে