যাদের কাজের গুনগত মান খারাপ তাদের কালো তালিকাভুক্ত কারা হবে : এলজিইডি মন্ত্রী

প্রকাশ | ২৬ জানুয়ারি ২০২১, ২০:৩৪

গাজীপুর প্রতিনিধি

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, সারাদেশে এলজিইডি’র আওতাধীন রাস্তা ও ব্রিজ নির্মাণের জন্য বাজেট বাড়ানো হয়েছে। টেকসই নির্মাণ কাজের জন্যে প্রকৌশলী ছাড়াও দক্ষ শ্রমিক-রাজমিস্ত্রি গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে।

 

তিনি মঙ্গলবার দুপুরে গাজীপুরের রাজেন্দ্রপুরে নির্মাণ দক্ষতা প্রশিক্ষণ কেন্দ্রের  ভিত্তিপ্রস্তর স্থাপন করতে এসে সাংবাদিকদের কথা আলাপকালে এসব কথা বলেছেন।এ সময়  তিনি গাজীপুর সিটিতে চলমান বিভিন্ন প্রকল্প এর কথা উল্লেখ করে  মানসহ সার্বিক বিষয়ে প্রশংসা করেন।

 

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম ঠিকাদারদের হুঁশিয়ারি করে আরো বলেন, যেসব ঠিকাদার কাজের গুনগত মান খারাপ ও সঠিক সময়ে কাজ করবে না, তাদের কালো তালিকা ভুক্তসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি যারা ভালো কাজ করবে,তাদেরও বেশি কাজ দিয়ে প্রশংসিত করা হবে।

 

 

এরআগে গাজীপুর মহানগরের বিভিন্ন প্রকল্প পরিদর্শন শেষে উন্নয়ন কর্মকান্ড নিয়ে তথ্যচিত্র উপস্থাপন করা হয়। এ সময় গাজীপুর সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মেজবাহ উদ্দিন, প্রধান প্রকৌশলী আব্দুর রশিদ খান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. মোসলেহ উদ্দিন, গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. জাকির হাসান, গাজীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ আব্দুল বারেকসহ স্থানীয় সরকার বিভাগের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

যাযাদি/ এস