রেড ক্রিসেন্ট সোসাইটি ও বন্যা সতর্কীকরণ কেন্দ্রের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

রেড ক্রিসেন্ট সোসাইটি ও বন্যা সতর্কীকরণ  কেন্দ্রের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের মধ্যে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। সমঝোতা স্মারকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক এ কে এম ওয়াহেদুদ্দীন চৌধুরী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

মঙ্গলবার সকাল ১১টার দিকে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের কনফারেন্স রুমে এই সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ দেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সঞ্জীব কুমার কাফলে, আইএফআরসি, বাংলাদেশ ও আমেরিকান রেডক্রসের কান্ট্রি রিপ্রেজেনটেটিভ আচালা নাভারত্নে ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ডিআরএম বিভাগের পরিচালক বেলাল হোসেন প্রমুখ।

বন্যা পূর্বাভাসের ওপর নির্ভর করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পরিচালিত বিভিন্ন কার্যক্রমের পরিধি বৃদ্ধিকরণ ও বাস্তবায়নে সহযোগিতাই এই সমঝোতা স্মারকের অন্যতম উদ্দেশ্য।

রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, এই সমঝোতা স্মারক উভয় প্রতিষ্ঠানের মধ্যে জ্ঞান ও প্রয়োজনীয় তথ্য আদান-প্রদানের মাধ্যমে বাংলাদেশে পূর্বাভাস ভিত্তিক আগাম কার্যক্রম/অর্থায়ন (এফবিএ/এফ) শক্তিশালী করার জন্য প্রতিষ্ঠানদ্বয়ের মধ্যে সহযোগিতা প্রতিষ্ঠা করবে।

পানি উন্নয়ন বোর্ড জানায়, পারস্পরিক সহযোগিতার মাধ্যমে প্রাকৃতিক দুর্যোগে সংঘটিত জানমালের ক্ষয়ক্ষতি কমিয়ে এনে দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এবং মানসম্পন্ন টেকসই উন্নয়নে অবদান রাখবে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক কে এম ওয়াহেদুদ্দী চৌধুরী বলেন, এই সমঝোতা স্মারক বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মধ্যে সেতুবন্ধন তৈরি করবে। যার সুফল এদেশের মানুষ পাবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে