আট ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক

প্রকাশ | ২৪ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৪২

যাযাদি ডেস্ক

 

 

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের চলমান পরীক্ষার স্থগিতাদেশ বাতিলের সিদ্ধান্তের পর অবরোধ উঠিয়ে নিয়েছেন শিক্ষার্থীরা। এতে দীর্ঘ প্রায় ৮ ঘণ্টা পর রাজধানীর নীলক্ষেত ও সায়েন্সল্যাব রুটে স্বাভাবিক হয়েছে যানচলাচল।

 

বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল ৯টায় পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী প্রথমে নীলক্ষেত এবং পরে বেলা ১১টায় সায়েন্সল্যাব মোড় অবরোধ করে আন্দোলনকারীরা। এতে রাজধানীর গুরুত্বপূর্ণ দুটি পয়েন্ট নীলক্ষেত ও সায়েন্সল্যাব রুটে চলাচলকারী সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়েন। বেশি ভোগান্তিতে পড়তে হয় নিম্ন আয়ের শ্রমজীবী মানুষদের।

 

সায়েন্সল্যাব মোড়ে আটকে পড়া সিএনজি চালক রফিকুল বলেন, সকাল ১১টা থেকে এখানে বসে আছি। গ্যারেজ থেকে গাড়ি নিয়ে তখনই বেরিয়েছিলাম। দিনশেষে জমার টাকা কীভাবে দেবো সেই চিন্তায় আছি।

 

গণপরিবহণ বন্ধ থাকায় সাধারণ মানুষের ভোগান্তিরও শেষ ছিল না। গন্তব্যস্থলে পৌঁছাতে পায়ে হেঁটে অথবা রিকশাই ছিল একমাত্র ভরসা।

 

বুধবার (২৪ ফেব্রুয়ারি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাত কলেজের অধ্যক্ষদের এক ভার্চুয়াল সভা হয়। এতে শর্তসাপেক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাতটি সরকারি কলেজের চলমান ও ঘোষিত পরীক্ষা নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত হয়। তবে পরীক্ষা চলাকালীন সময়ে হোস্টেল না খোলা এবং স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

 

যাযাদি/এসএইচ