শ্রদ্ধা ও ভালোবাসায় এইচটি ইমামের শেষ বিদায়

শ্রদ্ধা ও ভালোবাসায় এইচটি ইমামের শেষ বিদায়

শ্রদ্ধা ও ভালোবাসায় স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য এবং প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমামকে শেষ বিদায় জানানো হয়।

বৃহস্পতিবার বাদ আসর রাষ্ট্রীয় মর্যাদায় বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। এ সময় সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে, এইচ টি ইমামের জন্মস্থান সিরাজগঞ্জের উল্লাপাড়ায় প্রথম জানাজা শেষে দুপুর দেড়টার দিকে সর্বস্থরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য তার লাশ আনা হয়েছিল কেন্দ্রীয় শহীদ মিনারে।

উল্লেখ্য, বুধবার রাত ১টা ১৫ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক (এইচ টি) ইমাম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত বিভিন্ন অসুস্থতা নিয়ে বেশ কিছুদিন আগে ঢাকার সিএমএইচে ভর্তি হন এইচ টি ইমাম।

স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব এইচ টি ইমাম তৎকালীন পূর্ব পাকিস্তানের উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তা হয়েও ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। ১৯৭১ এর মার্চ মাসে তিনি রাঙামাটির জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের দায়িত্বে ছিলেন। তিনি প্রবাসী বাংলাদেশ সরকার পরিচালনায় গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ক্যাবিনেট মন্ত্রীর মর্যাদায় জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা নিয়োগ করেন। ২০১৪ সাল থেকে তিনি প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টার দায়িত্বে ছিলেন।

এইচ টি ইমাম আমৃত্যু আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও নির্বাচনী পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এবং প্রচার ও প্রকাশনা উপ-কমিটির চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে