১২ ও ১৩ এপ্রিলে গণপরিবহন চলবে কি না জানা যাবে আজ

১২ ও ১৩ এপ্রিলে গণপরিবহন চলবে কি না জানা যাবে আজ

করোনা পরিস্থিতির অবনতি হলে সরকার ১৮ দফা বিশেষ বিধি-নিষেধ ঘোষণা করে। এর আওতায় গত ৫ এপ্রিল থেকে আজ ১১ এপ্রিল পর্যন্ত নানা নিষেধাজ্ঞা জারি করে সরকার। পরে এসব নিষেধাজ্ঞায় বেশ কিছু পরিবর্তনও আসে। এর মধ্যে গণপরিবহন অন্যতম। সিটি করপোরেশন এলাকায় সকাল-সন্ধ্যা অর্ধেক আসন ফাঁকা রেখে বাস চলাচলের অনুমতি দেওয়া হলেও সারা দেশে যাত্রীবাহী বাস ও ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এরই মধ্যে আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের কঠোর বিধি-নিষেধ আসছে।

এই বিধি-নিষেধের আওতায় গত বছরের মতো জরুরি সেবা ছাড়া সরকারি-বেসরকারি সব অফিস-আদালত, কলকারখানা, পরিবহন বন্ধ রাখার ঘোষণা আসছে। কিন্তু সরকারের জারি করা আগের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে আজ। ১৪ এপ্রিলের আগে মাঝখানে আরো দুদিন সোমবার ও মঙ্গলবার। প্রশ্ন দেখা দিয়েছে এই দুদিন বাস-ট্রেন চলবে কি না। তবে আজ রবিবার নতুন করে প্রজ্ঞাপন জারি হলে সবকিছু পরিষ্কার হবে।

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (পরিচালন) সরদার শাহাদাত আলী বলেন, 'বিষয়টি নিয়ে রবিবার (আজ) সকালের মিটিংয়ে চূড়ান্ত আলোচনা হবে। আর আমরাও নতুন প্রজ্ঞাপন এবং দিকনির্দেশনার অপেক্ষায় আছি। সরকারের সিদ্ধান্তের বাইরে এখনই কিছু বলা যাচ্ছে না।'

এদিকে, আগামীকাল সোমবার (১২ এপ্রিল) ও পরের দিন মঙ্গলবার (১৩ এপ্রিল) বাস চলাচল করবে কি না, তা নিয়ে সংশ্লিষ্ট কেউ কিছু জানেন না। নতুন করে নিষেধাজ্ঞা না আসা পর্যন্ত পরিষ্কার নয় এই দুদিন আন্ত জেলা বাস চলবে কি না।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ বলেন, 'রবিবার (আজ) থেকে কী হবে আমরা এখনো জানি না। নিষেধাজ্ঞা না আসলে আমরা ১২ ও ১৩ এপ্রিল বাস চালাতে চাই। এ নিয়ে বিআরটিএর চেয়ারম্যানের সঙ্গে কথা হচ্ছে। তিনিও এখন পর্যন্ত কিছু জানাতে পারেননি।'

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে