সাংবাদিকদের ‘মুভমেন্ট পাস’ লাগবে না: আইজিপি

সাংবাদিকদের ‘মুভমেন্ট পাস’ লাগবে না: আইজিপি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, ‌‌জরুরি প্রয়োজনে ‘মুভমেন্ট পাস’ সাংবাদিকদের নেওয়া লাগবে না। এই পাস শুধু যারা জরুরি কাজে বাইরে বের হবেন তাদের নিতে হবে।

আজ মঙ্গলবার রাজারবাগ পুলিশ লাইনে ‘মুভমেন্ট পাস’ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। আইজিপি বলেন, যাদের একান্তই বাইরে যাওয়া প্রয়োজন হবে, তাদের জন্য মুভমেন্ট পাসের ব্যবস্থা করেছে বাংলাদেশ পুলিশ। একস্থান থেকে অন্যস্থানে যাতায়াতের জন্য অফিসিয়াল কিংবা জরুরি প্রয়োজনে ‘মুভমেন্ট পাস’ নেওয়া লাগবে। তবে এ ক্ষেত্রে সাংবাদিকদের এই পাস নেওয়া লাগবে না।

তিনি আরও বলেন, সীমিত কারণে বের হওয়া লাগতে পারে। তারা মুভমেন্ট পাস নেবেন। কোনো ধরনের রাস্তাঘাটে আড্ডা দেবেন না। বিভিন্ন সড়কে, মোড়ে আড্ডা দেবেন না। দায়িত্বশীল নাগরিক হিসেবে তরুণরা কেউ বের হবে না। বের হতে হলে অবশ্যই দ্রুত ঘরে ফিরতে হবে।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজারবাগ পুলিশ লাইন্সে এই ‘মুভমেন্ট পাস’ অ্যাপ্লিকেশনটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর প্রথম এক ঘণ্টায় ১ লাখ ২৫ হাজার মানুষ ‘মুভমেন্ট পাস’র জন্য আবেদন করেন। অর্থাৎ প্রতি মিনিটে ১৫ হাজার আবেদন জমা পড়েছে বলে জানিয়েছে পুলিশ সদর দফতর।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে