বাংলাদেশসহ চার দেশের ফ্লাইট প্রবেশে এবার কুয়েতের নিষেধাজ্ঞা

বাংলাদেশসহ চার দেশের ফ্লাইট প্রবেশে এবার কুয়েতের নিষেধাজ্ঞা

বাংলাদেশসহ চার দেশের যাত্রীবাহী বিমান প্রবেশে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা দিল কুয়েতও। গতকাল সোমবার থাইল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাতও এ নিষেধাজ্ঞা দিয়েছিল। তবে কুয়েতে ফ্লাইট–নিষেধাজ্ঞা জারি করা দেশগুলোর কার্গো বিমান পরিবহন করতে দেবে। কুয়েতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা কুনাকে উদ্ধৃত করে দ্য নিউজ অনলাইন এ তথ্য দিয়েছে।

কুয়েতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (ওডিজিসিএ) গতকাল বাংলাদেশ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কার সরাসরি ফ্লাইট প্রবেশ বন্ধের ঘোষণা দেয়। ওডিজিসিএর বিবৃতিতে বলা হয়, এসব দেশের নাগরিকেরা কুয়েতে প্রবেশ করতে চাইলে তাঁদের অবশ্যই আগে অন্য কোনো দেশে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে।

বার্তা সংস্থা কুনা জানায়, কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শেই ফ্লাইট বন্ধের এ সিদ্ধান্ত নেওয়া হয়। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গতকাল আরব আমিরাত আগামীকাল বুধবার থেকে এই চার দেশের ফ্লাইট নিষেধাজ্ঞার ঘোষণা দেয়। তবে আমিরাতও কার্গো বিমান পরিবহন চালু রাখার কথা জানায়।

করোনার সংক্রমণ ঠেকাতে গতকাল বাংলাদেশসহ তিন দেশ থেকে যাত্রী ও ফ্লাইট প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা দেয় থাইল্যান্ড। বাকি দেশ দুটি হচ্ছে পাকিস্তান ও নেপাল। থাইল্যান্ডে করোনার ভারতীয় ধরন শনাক্তের পর এমন সিদ্ধান্ত নেয় ব্যাংকক।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে