​করোনা শনাক্তে ঢাকাকে ছাড়ালো রাজশাহী-খুলনা

​করোনা শনাক্তে ঢাকাকে ছাড়ালো রাজশাহী-খুলনা

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন দুই হাজার ৫৭৬ জন, যা আগের দিনের চেয়েও বেশি। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল দুই হাজার ৫৩৭ জন। একইসঙ্গে বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় এই মহামারিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ জন; যেখানে এর আগের দিন মারা গিয়েছিল ৩৬ জন।

শনাক্ত এবং মৃত্যুর সঙ্গে সঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ১৩ দশমিক ২৫ শতাংশ, তার আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ১২ দশমিক ৩৩ শতাংশ।

আজ বৃহস্পতিবার (১০ জুন) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মোট শনাক্ত হওয়া দুই হাজার ৫৭৬ জনের মধ্যে সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে রাজশাহী বিভাগে। এ বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে পাঁচ হাজার ১১০টি, তার মধ্যে শনাক্ত হয়েছেন ৮১৫ জন।

এরপরে রয়েছে খুলনা বিভাগ। এ বিভাগে এক হাজার ৪৮৫টি নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ৫৭৮ জন।

ঢাকা বিভাগে পরীক্ষা হওয়া আট হাজার ৬৮৭ জনের মধ্যে শনাক্ত হয়েছেন ৫১৩ জন, এরপর রয়েছে চট্টগ্রাম বিভাগ। দুই হাজার ৪০৩টি পরীক্ষার বিপরীতে এখানে শনাক্ত হয়েছেন ৩৩৭ জন, এরপর রংপুর বিভাগে পরীক্ষা হওয়া ৪১৬টি পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ১৩০ জন, সিলেট বিভাগে ৫২৪টি নমুনার বিপরীতে শনাক্ত হয়েছেন ৯২ জন, ময়মনসিংহ বিভাগে ৫৪৪টি পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ৬২ জন আর বরিশাল বিভাগে ২৬৮টি পরীক্ষার বিপরীতে শনাক্ত হয়েছেন ৪৯ জন।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে