এবার ঢামেকে ২৪ দালাল আটক

এবার ঢামেকে ২৪ দালাল আটক

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অভিযান চালিয়ে বৃহস্পতিবার ২৪ দালালকে আটক করেছে র‌্যাব-৩।

তাদের প্রত্যেককে এক মাসের কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া পরে হাসপাতাল কর্তৃপক্ষ আরও পাঁচ দালালকে ধরে শাহবাগ থানায় সোপর্দ করেছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে দালাল চক্র রোগীকে কৌশলে নিয়ে বেসরকারি হাসপাতালে ভর্তি কিংবা শারীরিক পরীক্ষা-নিরীক্ষার জন্য বেসরকারি প্যাথলজিতে নেওয়ার অভিযোগ দীর্ঘদিনের।

র‌্যাব জানায়, হাসপাতালটির কয়েকজন কর্মচারীর প্রশ্রয়েই এই দালাল চক্র গড়ে উঠেছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যখন অভিযান চালায়, তখন কিছুদিন দালালমুক্ত থাকলেও পরে দালালদের পদচারণা স্বাভাবিক হয়ে ওঠে। হাসপাতালের সরকারি ফ্রি বেডেও রোগী উঠাতে টাকা-পয়সার লেনদেন হয় অনেকক্ষেত্রে।

অভিযান পরিচালনাকারী র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু গণমাধ্যমকে বলেন, ‘দালাল চক্র হাসপাতালে আসা নিরীহ রোগীদের সঙ্গে প্রতারণা করে। তাদের সরকারি হাসপাতাল থেকে ফুঁসলিয়ে বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে অ্যাম্বুলেন্স প্রবেশ মাত্রই শুরু হয় তাদের তৎপরতা। হাতেনাতে গ্রেপ্তারের পর তারা নিজেদের দোষ স্বীকার করেছে।’

তিনি আরও বলেন, ‘কম খরচে পরীক্ষা-নিরীক্ষা ও খ্যাতনামা অধ্যাপকদের দিয়ে দ্রুত অস্ত্রোপচারের সুব্যবস্থা করে দেয়ার কথা বলে রোগীর স্বজনদের মিথ্যা আশ্বাস দেয় তারা। এতে অনেকের ভুল চিকিৎসার শিকার হওয়ার আশঙ্কা থাকে।’

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে