আজ সারাদেশে বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে

প্রকাশ | ১৩ জুন ২০২১, ০৯:৩৯

যাযাদি ডেস্ক

আজ রবিবার (১৩ জুন) ও আগামীকাল সোমবার (১৪ জুন) সারা দেশে বৃষ্টিপাত বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এসব অঞ্চলের কিছু স্থানে বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

 

এছাড়া সারাদেশে অপরিবর্তিত থাকতে পারে দিন ও রাতের তাপমাত্রা। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।এইসময়ে সারাদেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, সিলেটে ৩৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ২২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

 

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং এর কাছাকাছি উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যস্থানে প্রবল অবস্থায় রয়েছে। ঢাকায় আজ রবিবার সূর্যোদয় হবে ভোর ৫ টা ১০ মিনিটে এবং সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৬ টা ৪৭ মিনিটে। সূত্র: বাসস

 

যাযাদি/এসএইচ