​ বিধিনিষেধের দশম দিনে ঢাকায় ৩০৩ জন গ্রেফতার

​  বিধিনিষেধের দশম দিনে ঢাকায় ৩০৩ জন গ্রেফতার

কঠোর বিধিনিষেধের দশম দিনে নির্দেশনা অমান্য করে অকারণে বাইরে বের হয়ে ঢাকায় গ্রেফতার হয়েছেন আরও ৩০৩ জন। এছাড়া ১০৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক লাখ ১৬ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (১ আগস্ট) রাতে গণমাধ্যমকে এসব তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি বলেন, ‘সকাল থেকে ডিএমপির আটটি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৩০৩ জনকে গ্রেফতার করা হয়েছে।’

এছাড়া জরুরি কাজ ছাড়া সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ১৮৩টি গাড়ির বিরুদ্ধে মামলা করেছে। পাশাপাশি ৪ লাখ ৪৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

অন্যদিকে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়া এবং প্রতিষ্ঠান খোলা রাখায় ১০৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এক লাখ ১৬ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়।

এডিসি ইফতেখায়রুল ইসলাম বলেন, করোনা সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধ নিশ্চিতে বৃষ্টি উপেক্ষা করে রাজধানীজুড়ে সক্রিয় ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এর আগে শুক্রবার সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে পুলিশের হাতে গ্রেফতার হন ৪৮১ জন। ২০২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় দুই লাখ ৬ হাজার ৭১০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৪৪০টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ১০ লাখ ৪৫ হাজার টাকা।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে