বিধিনিষেধ বাড়বে কি না, জানা যাবে মঙ্গলবার

বিধিনিষেধ বাড়বে কি না, জানা যাবে মঙ্গলবার

করোনার বর্তমান পরিস্থিতি বিবেচনায় চলমান বিধিনিষেধ আর বাড়ানো হবে কি না সে সিদ্ধান্ত নিতে আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (৩ আগস্ট) ভার্চুয়ালি এ সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সোমবার (২ আগস্ট) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সভায় মোট ১২ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী ও ১৬ জন সচিব অংশ নেবেন। এছাড়া সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ মহাপরিদর্শক, বিভিন্ন গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তা, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, আইইডিসিআর পরিচালকসহ সংশ্লিষ্টরা অংশ নেবেন।

সংক্রমণ ঠেকাতে অন্তত ১০দিন বিধিনিষেধ বাড়ানোর জন্য গত শুক্রবার (৩০ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে সুপারিশ করা হয়। এদিন অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম বলেন, যেভাবে করোনার সংক্রমণ বাড়ছে, আমরা কীভাবে এ সংক্রমণ সামাল দেব?, রোগীদের কোথায় জায়গা দেব?।

তিনি আরও বলেন, সংক্রমণ যদি এভাবে বাড়তে থাকে তাহলে কি পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব? অবস্থা খুবই খারাপ হবে এতে কোনো সন্দেহ নেই। এসব বিবেচনাতেই আমরা বিধিনিষেধ বাড়ানোর সুপারিশ করেছি।

দেশে করোনার সংক্রমণ ও মৃত্যুর হার এখনও ঊর্ধ্বমুখী। এ অবস্থায় চলমান বিধিনিষেধের মেয়াদ আরও বাড়তে পারে। তবে জীবন-জীবিকার স্বার্থে কিছুক্ষেত্রে শিথিলতাও থাকতে পারে। এ বিষয়ে এ আন্তঃমন্ত্রণালয় সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে