এবার বাংলাদেশ বানান ভুল লিখল বিসিবি

প্রকাশ | ২৬ নভেম্বর ২০২১, ১২:১৩

যাযাদি ডেস্ক

 

বিশ্বকাপে ভরাডুবিসহ পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশের পর সমালোচনার তীরে বিদ্ধ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

কোচ ও টিম ম্যানেজমেন্ট নিয়ে বিসিবির ওপর যখন তুমুল ক্ষুব্ধ  দেশের ক্রিকেটপ্রেমীরা তখন একের পর এক অবিবেচকের মতো কাণ্ড করে পরিস্থিতি আরও তাতিয়ে তুলেছেন তারা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) যেন ভুলের প্রতিযোগিতা শুরু করেছে।

 

টি-টোয়েন্টি সিরিজে সাকিব আল হাসানের মাথা কেটে শহিদুলের মাথা বসানো হয় বিসিবির অফিসিয়াল পেজে। এরপর চট্টগ্রাম টেস্টের টিকিটে খেলার সময় ‘এএম’ না লিখে ‘পিএম’ লেখা হয়।

 

এসব নিয়ে তুমুল সমালোচনার মধ্যে যেন আগুনে ঘি ঢালল বিসিবির আরেকটি ভুল। এবার দেশের নামই ভুল করল বিসিবি। খেলোয়াড়দের তালিকায় 'Bamgladesh’ লিখেছে বিসিবি। 

 

চট্টগ্রামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টসের পর যে ক্রিকেটার লিস্ট সংবাদমাধ্যমকে সরবরাহ করেছে সেখানে এ ভুলটি করেছে বিসিবি। বাংলাদেশ (BANGLADESH) বানানে ‘এন’ এর পরিবর্তে ‘এম’ ব্যবহার করেছে। হয়ে গেছে ‘BAMGLADESH’। ওই তালিকায় স্বাক্ষর রয়েছে অধিনায়ক মুমিনুল হক ও ম্যানেজার নাফিস ইকবাল খানের।

 

এই ভুলের বিষয়ে এখনো কোনো বক্তব্য দেননি বিসিবির কেউ। বোর্ডের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোনে তাকে পাওয়া যায়নি। চট্টগ্রাম টেস্টকে ছাপিয়ে বিসিবির এই ভুল এখন আলোচনায়। অনেকেই ভুলটি মেনে নিত পারছেন না। বিসিবির সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধুয়ে দিচ্ছেন তারা।

 

যাযাদি/এসএইচ