বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে বে-ওয়ানের সমুদ্রযাত্রা শুরু

যাযাদি ডেস্ক
  ২৬ নভেম্বর ২০২১, ২০:০৯

পর্যটক বহনকারী জাহাজ ‘বে-ওয়ান’ চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে পুনরায় যাত্রা শুরু করেছে। বৃহস্পতিবার রাত ১১টায় বে-ওয়ান আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। শনিবার জাহাজটি সেন্টমার্টিন থেকে ফিরবে। পরবর্তীতে প্রতি শুক্র, শনি ও রোববার নতুন সূচিতে পুরোদমে পর্যটক নিয়ে জাহাজটি চলাচল করবে। বিভিন্ন কাউন্টার ছাড়াও টিকিট অনলাইনে পাওয়া যাবে। প্রতিজন ৪ হাজার টাকা থেকে সর্বোচ্চ ৬০ হাজার টাকায় চেয়ার, কেবিন ও ভিভিআইপি স্যুটে পর্যটকরা সেন্টমার্টিন যেতে পারবেন। গতকাল দুপুরে বে-ওয়ানে আয়োজিত সংবাদ সম্মেলনে কর্ণফুলী শিপবিল্ডার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার আবদুর রশিদ এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ডিসেম্বরে কর্ণফুলী শিপবিল্ডার্স লিমিটেডের তত্ত্বাবধানে চট্টগ্রাম-সেন্টমার্টিন রুটে বে-ওয়ান চালু হয়। করোনা মহামারীর কারণে গত মার্চে অপারেশন বন্ধ রাখা হয়। আজ থেকে আবার নতুন উদ্যমে চালু হলো। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির কারণে ভাড়া ১৫-১৭ শতাংশ পর্যন্ত বেড়েছে। চাইলে সেন্টমার্টিনে জাহাজেই রাতযাপন করতে পারবেন পর্যটকরা।

তিনি বলেন, আমি আশাবাদী আমাদের জনসমুদ্র আমাদের সম্পদ। আমাদের মানুষ দক্ষ ও মেধাবি। হাজার হাজার মোবাইল মেকানিক হয়ে গেছে। লাখ লাখ মেকানিকরা গাড়ি মেরামত করছে। এটা আমাদের কোয়ালিটি। জনগণ এ দেশকে এগিয়ে নেবে। শ্রমিকরা বিদেশে যেকোনো কাজ করছে, বৈদেশিক মুদ্রা আয় করছে। তাদের দক্ষ মেকানিক, মিস্ত্রি বানাতে হবে। ১ কোটি দক্ষ শ্রমিককে বিদেশে পাঠানো গেলে দেশে টাকায় সয়লাব হয়ে যাবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে