বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

​৯ দফা দাবিতে সড়কে শিক্ষার্থীরা

যাযাদি ডেস্ক
  ২৮ নভেম্বর ২০২১, ১৫:১৩

নিরাপদ সড়কসহ ৯ দফা দাবি বাস্তবায়নে রাজধানীর রামপুরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

রামপুরায় ইমপিরিয়াল কলেজের শিক্ষার্থীরা সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করছে। তাদের হাতে বিভিন্ন দাবি সংবলিত প্ল্যাকার্ড ও ব্যানার দেখা গেছে। পাশাপাশি শিক্ষার্থীদের দাবি আদায়ে স্লোগানও দিতে দেখা গেছে।

এদিন ৯ দফা দাবিতে রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বর, সায়েন্স ল্যাব, উত্তরা হাউজ বিল্ডিং এলাকায়ও সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

এর আগে ৯ দফা দাবি বাস্তবায়নে শনিবার দুই দিন সময় বেঁধে দেয় শিক্ষার্থীরা। তবে একইসঙ্গে পরবর্তী দুই দিন, অর্থাৎ রোববার ও সোমবার বিক্ষোভ কর্মসূচি পালনেরও ঘোষণা দেয় তারা।

শিক্ষার্থীরা জানিয়েছে, ৯ দফা দাবি আদায়ে গত বৃহস্পতিবার তারা সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে গিয়েছিল। বিআরটিএ কর্তৃপক্ষ এক সপ্তাহ সময় চেয়েছে। আগামী মঙ্গলবারের মধ্যে তাদের দাবি মেনে প্রজ্ঞাপন জারি করা না হলে ওই দিন দুপুরে শিক্ষার্থীরা বিআরটিএ কার্যালয় ঘেরাও করবে।

শিক্ষার্থীরা বলেছে, তারা কোনো ধরনের ভাঙচুর করার জন্য সড়কে নামেনি। ২০১৮ সালের আন্দোলনের সময় ৯ দফা দাবি তুলেছিল তারা। সরকার বলেছিল, দাবিগুলো মানা হয়েছে। কিন্তু একটি দফাও এখন পর্যন্ত বাস্তবায়িত হয়নি। এবার ৯ দফা মানা না হলে আগামী মঙ্গলবার থেকে আরও কর্মসূচি ঘোষণা করা হবে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে