রাজধানীতে টানা বৃষ্টি, ভোগান্তিতে নগরবাসী

রাজধানীতে টানা বৃষ্টি, ভোগান্তিতে নগরবাসী

ঘূর্ণিঝড় জাওয়াদ শক্তি হারিয়ে বঙ্গোপসাগরে নিম্নচাপে পরিণত হয়েছে। জাওয়াদের প্রভাবে সোমবার (৬ ডিসেম্বর) রাত থেকে রাজধানীতে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। ফলে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।

সাগর উত্তাল এবং ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলীয় জেলাগুলোসহ বিভিন্ন জেলায় গুঁড়িগুঁড়ি ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। নদ-নদীতে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে দুই ফুট বেশি বৃদ্ধি পেয়েছে। বৃষ্টি-বাতাসে বেড়েছে শীত।

বৃষ্টির কারণে রাজধানীতে অফিসগামী থেকে শুরু করে সাধারণ যাত্রীরা যাতায়াতে ভোগান্তির শিকার হচ্ছেন। রাস্তায় স্বাভাবিকের তুলনায় যানবাহন কম। চলছে এইচএসসি পরীক্ষা, বৃষ্টিতে পরীক্ষার্থীরা পড়েছেন বিপাকে। অনেকে রিকশায় অতিরিক্ত ভাড়া দিয়ে গন্তব্যে যাচ্ছেন।

রাজধানীর জিগাতলা, গ্রীনরোড, পান্থপথ ও কাওরান বাজারের কিছু কিছু এলাকায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। শেওড়াপাড়া, তালতলা, বিজয় সরণী, ফার্মগেট ও খিলক্ষেতে বৃষ্টির মধ্যে অফিসগামী মানুষকে বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

শেড়াপাড়ায় বাসের জন্য অপেক্ষা করছিলেন আব্দুর রহমান। তিনি বলেন, ‘অফিসে যাওয়ার জন্য বাসের জন্য অপেক্ষা করছি। বৃষ্টিতে ভিজে গেছি। রাস্তায় যানবাহন কম। ঠিক সময়ে অফিসে পৌঁছাতে পারব কিনা জানি না।’

আবহাওয়া অধিদপ্তর থেকে বুলেটিনে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ দুর্বল হয়ে গভীর নিম্নচাপ আকারে একই এলাকায় অবস্থান করছে। এটি আরও উত্তর দিকে অগ্রসর ও ক্রমান্বয়ে দুর্বল হতে পারে। তবে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব থাকবে আগামীকাল মঙ্গলবার পর্যন্ত। এই দুই দিন দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে