মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

পদ্মা সেতু দিয়ে সোমবার টুঙ্গিপাড়া যাবেন প্রধানমন্ত্রী

যাযাদি ডেস্ক
  ০৩ জুলাই ২০২২, ১৮:০৩
ফাইল ছবি

স্বপ্নের পদ্মা সেতু পাড়ি দিয়ে সড়কপথে প্রথমবারের মতো পিতৃভূমি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কাল সোমবার (৪ জুলাই) পদ্মা সেতু হয়ে সড়ক পথে পরিবারের সদস্যদের নিয়ে তিনি টুঙ্গিপাড়ায় যাবেন। এ উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধসহ সড়কগুলো নতুন রূপে সাজানো হচ্ছে।

রোববার (৩ জুলাই) গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা প্রধানমন্ত্রীর সফরের বিষয়টি নিশ্চিত করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, সোমবার বেলা ১১টার দিকে টুঙ্গিপাড়ায় পৌঁছাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন। এসময় তিনি পরিবারের সদস্যদের নিয়ে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

এদিকে, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ চত্বরে শোভাবর্ধন ও মুকসুদপুর থেকে টুঙ্গিপাড়া পযর্ন্ত সড়কের দুই পাশ পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ব্যক্তিগত সফরকে ঘিরে আনন্দ ও উদ্দীপনা বিরাজ করছে নেতাকর্মী ও এলাকাবাসীর মধ্যে।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল জানান, প্রধানমন্ত্রী একান্ত পারিবারিক সফরে টুঙ্গিপাড়ায় আসছেন। তিনি সড়কপথে আসবেন। এখানে বেশ কিছু সময় পরিবারের সদস্যদের সঙ্গে কাটাবেন। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষ উচ্ছ্বসিত।

গোপালগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হক বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে টুঙ্গিপাড়া হেলিপ্যাড, বঙ্গবন্ধু স্মৃতির সংরক্ষণের উদ্দেশে মধুমতি নদীর উপর নির্মিত দৃষ্টিনন্দন ঘাটলা পরিষ্কার পরিচ্ছন্ন, সংস্কার ও শোভাবর্ধনের কাজ সম্পন্ন করা হয়েছে। মধুমতি নদীর উপর নির্মিত বঙ্গবন্ধু স্মৃতি বিজড়িত পাটগাতী ঘাটলায় যাওয়ার সড়ক জরুরি মেরামত ও সংস্কার করা হয়েছে।

গোপালগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. জাহিদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী সড়কপথে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসবেন। তার সফর উপলক্ষে সড়ক বিভাগ কর্তৃক সড়কের জরুরি রক্ষণাবেক্ষণের কাজ করা হয়েছে। সড়কের পাশের জঙ্গল পরিষ্কার পরিচ্ছন্ন করা হয়েছে। সড়কের উভয় পাশের গাছ রঙ করে শোভাবর্ধন করা হয়েছে।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ইতোমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রীর সফর নির্বিঘ্ন করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। পুলিশ প্রশাসনের পক্ষে তিন স্তরের নিরাপত্তা নিশ্চিত করতে পোশাকে ও সাদা পোশাকে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। এছাড়া, প্রধানমন্ত্রীর আগমন পথেও পুলিশের সদস্যরা দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে