কোটি টাকার সিগারেট জব্দ শাহ আমানতে

কোটি টাকার সিগারেট জব্দ শাহ আমানতে

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ১ কোটি ১০ লাখ টাকার ১৪ লাখ ৫২ হাজার ৪০০ শলাকা বিদেশি সিগারেট জব্দ করেছে কাস্টম হাউসের কর্মকর্তারা।

মঙ্গলবার (৫ জুলাই) বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-১৪৮ ফ্লাইটে এসব সিগারেট আসে।

বিমানবন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার নিয়ামুল হাসান জানান, ওই ফ্লাইটে আমদানি শর্তযুক্ত পণ্য আসতে পারে এমন গোপন খবর ছিল। তাই কাস্টমস অফিসাররা বিমানবন্দরের কার্গো ওয়ারহাউসে চিরুনি অভিযান শুরু করে। এ সময় বিভিন্ন কার্টনে প্রাথমিকভাবে সন্দেহজনক পণ্যের অস্তিত্ব পাওয়া যায়। পরবর্তীতে এই কার্টনগুলো কেটে সুপার স্লিম ইজি স্পেশাল গোল্প, ইজি স্পেশাল লাইট, মন্ড স্ট্রবেরি ফ্লেভার, বেনসন লাইট ব্র‍্যান্ডের ৭ হাজার ২৬২ মিনি কার্টন (১৪,৫২,৪০০ শলাকা) সিগারেট পাওয়া যায়। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ১০ লাখ টাকা।

পণ্যের চালানটিতে শর্তসাপেক্ষে আমদানিযোগ্য ও উচ্চ শুল্ক-কর আরোপযোগ্য পণ্য অর্থাৎ সিগারেট নিয়ে আসার মাধ্যমে বিপুল রাজস্ব ফাঁকির অপচেষ্টা করা হচ্ছিল। কিন্তু কাস্টমস অফিসাররা তা রুখে দিতে সক্ষম হয়েছেন।

এ ঘটনায় শুল্ক আইন,১৯৬৯ এবং অন্যান্য প্রযোজ্য আইন/বিধি প্রয়োগ করে কাস্টম হাউস, চট্টগ্রামের এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট ইউনিটের ডি.এম নং-০২১৬৯০১ মোতাবেক উক্ত অবৈধ সিগারেট রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তির লক্ষ্যে কাস্টোডিয়ান শাখায় পাঠানো হয়েছে।

যাযাদি/এম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে