থানচিতে পাহাড়ি সন্ত্রাসীদের সঙ্গে র‍্যাবের গোলাগুলি

প্রকাশ | ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:৩১

যাযাদি ডেস্ক

বান্দরবানের থানচি উপজেলায় র‍্যাবের সঙ্গে জঙ্গি ও পাহাড়ি সন্ত্রাসীদের গোলাগুলি চলছে। আজ মঙ্গলবার ভোরে উপজেলার রেমাক্রি ব্রিজ এলাকায় এ ঘটনার সূত্রপাত হয়। তবে এতে হতাহতের বিষয়টি এখনো জানা যায়নি।এদিন সকালে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে পাঠানো খুদে বার্তায় এ তথ্য জানানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান। তিনি বলেন, অভিযান শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এর আগে গত ২৩ জানুয়ারি কক্সবাজারের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের পাশে জঙ্গিদের সঙ্গে র‍্যাবের গোলাগুলির ঘটনা ঘটে। ওই সময় জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র শুরা সদস্য ও সামরিক শাখার প্রধান রনবীর এবং তার সহযোগী বোমাবিশেষজ্ঞ বাশারকে গ্রেপ্তার করা হয়। পরে সেখান থেকে দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে র‌্যাব।

উল্লেখ্য, পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কেএনএফ পাহাড়ে জঙ্গিদের প্রশিক্ষণ দিচ্ছে- এমন তথ্যের ভিত্তিতে ২০২২ সালের ১২ অক্টোবর থেকে পার্বত্য জেলা বান্দরবানের দুর্গম পাহাড়ে র‌্যাব ও সেনাবাহিনীর সদস্যরা অভিযান শুরু করেন। অভিযান পরিচালনায় সহযোগিতা করতে গত ১৮ অক্টোবর থেকে বান্দরবানের রুমা রোয়াংছড়ি ও থানচি উপজেলায় অনির্দিষ্টকালের জন্য পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে স্থানীয় প্রশাসন।
এসএম