শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জনগণকে ঐক্যবদ্ধ করার দায়িত্ব বিএনপিকে নিতে হবে : খন্দকার মোশাররফ

যাযাদি রিপোর্ট
  ২৩ নভেম্বর ২০২০, ১৯:১৩

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রাম ও গণঅভ্যুত্থানের বিকল্প নেই। জনগণকে ঐক্যবদ্ধ করার দায়িত্ব বিএনপিকেই নিতে হবে। কারণ সরকার স্বেচ্ছায় ক্ষমতা ছাড়বে না।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬ তম জন্মদিন উপলক্ষ্যে সোমবার জিয়াউর রহমান ফাউন্ডেশন-জেডআরএফ আয়োজিত এক ভার্চুয়াল সভায় তিনি এসব বলেন।

আয়োজক সংগঠনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আন্তর্জাতিক সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ অসীম, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, অধ্যাপক ড. আবদুল করিম, জেডআরএফের ডা. শাহ মুহাম্মদ আমান উল্লাহসহ বিভিন্ন দেশে অবস্থানরত জেডআরএফের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, জিয়াউর রহমান আওয়ামী লীগের সকল ব্যর্থতা পূরণ করে সফলতায় রুপদান করেন। বাংলাদেশকে বিনির্মাণের জন্য তিনি যে নীতি আদর্শ দিয়েছেন তা স্বাধীনতার পর ক্ষমতাসীনরা দিতে পারেনি। তারা ৭৪ সালে দুর্ভিক্ষ দিয়েছে। এমনিভাবে বাক-ব্যক্তি স্বাধীনতা ক্ষুন্ন করেছে। সংবাদপত্র বন্ধ ও স্বাধীনতা নষ্ট করেছে। আর জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র পুন:প্রতিষ্ঠা করেছেন।

ড. মোশাররফ বলেন, সংবিধানে বিসমিল্লাহির রাহমানির রাহিম সংযোজন করেছেন জিয়াউর রহমান। দেশের জাতীয় যে নীতিগুলো ছিলো সেগুলোকে সময়োপযোগী ও বাস্তবায়ন করেছেন। বর্তমান বাংলাদেশ বিনির্মাণের পেছনে ছিলেন জিয়াউর রহমান। যিনি সফল রাষ্ট্র নায়ক। সেই সফল রাষ্ট্রনায়কের উত্তরসুরী তারেক রহমান। জিয়ার মৃত্যুর পর দেশে গণতন্ত্রের পতাকা তুলে ধরেছেন দেশের প্রথম নারী প্রধানমন্ত্রী খালেদা জিয়া। তারই উত্তরস–রী তারেক রহমান। ফলে শত জুলুম নিপীড়নেও বিএনপিকে দমানো যাবে না। তারেক রহমান শুধু জিয়াউর রহমানের রক্ত নয়, আদর্শেরও উত্তরসূরী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে