শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রিজভী

যাযাদি ডেস্ক
  ২৪ নভেম্বর ২০২০, ১৭:৩২

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছে। তাই হাসপাতাল থেকে রিলিজ নিয়ে বাসায় ফিরেছেন তিনি। আজ মঙ্গলবার সকালে রাজধানীর ল্যাবএইড হাসপাতালের চিকিৎসক অধ্যাপক ডা. সোহরাবুজ্জামানের নেতৃত্বে মেডিকেল বোর্ড তার স্বাস্থ্যের সর্বশেষ পরীক্ষা- নিরীক্ষা করে হাসপাতাল থেকে রিলিজ দেন।

এর আগে গত শনিবার ল্যবএইড হাসপাতালে তার হার্টে রিং পরানোর মাধ্যমে এনজিওপ্লাস্টি করা হয়। বর্তমানে তিনি অনেকটাই সেরে উঠেছেন বলে জানিয়েছেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মনোয়ারুল কাদির বিটু।

তিনি বলেন, ‘বর্তমানে তিনি (রিজভী) অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন। কিছুদিন তাকে পূর্ণ বিশ্রামে থেকে নিয়মিত চিকিৎসা নিতে হবে।’

বিএনপির এই নেতার ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার বলেন, স্যার ল্যাবএইড হাসপাতালের চিকিৎসক, নার্স, স্টাফসহ যারা তার জন্য দোয়া করেছেন, খোঁজখবর নিয়েছেন- সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে রিজভীর হার্ট অ্যাটাক হয়। প্রথমে তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা শেষে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার এনজিওগ্রাম করা হয়। এ সময় তার হার্টে একটি ব্লক ধরা পড়লে ইনজেকশনের মাধ্যমে সেটির ৪০ থেকে ৪৫ শতাংশ অপসারণ করা হয়।

পরে গত ১১ নভেম্বর বিএসএমএমইউতে রিজভীর হার্টের এমপিআই (Myocardial Perfusion Imaging-MPI) টেস্ট করা হয়। এ পরীক্ষায় কিছু সমস্যা ধরা পড়ে। তাই শনিবার আবারও তার এনজিওগ্রাম করে সমস্যা ধরা পড়ায় তার হার্টে রিং পরানো হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে