রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭

রাজনীতির ‘রহস্য পুরুষ’ দাদা ভাই হাসপাতালে

রাজনীতির ‘রহস্য পুরুষ’ দাদা ভাই হাসপাতালে

বাংলাদেশের রাজনীতির ‘রহস্য পুরুষ’ খ্যাত প্রবীণ রাজনীতিক সিরাজুল আলম খান (দাদা ভাই) হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতা ভর্তি হয়েছেন।

বুধবার রাতে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি করা হয়। পারে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন আছেন তিনি।

৮০ বছর বয়সী এই রাজনীতিক উচ্চ রক্তচাপসহ নানা শারীরিক জটিলতায় ভুগছেন।

এ বিষয়ে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহিল কাইয়ুম জানিয়েছেন, মাইল্ড হার্ট অ্যাটাকে আক্রান্ত হলে বুধবার রাতে এ বর্ষীয়ান রাজনৈতিক ব্যক্তিত্বকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নেয়া হয়। সেখানে চিকিৎসা দেয়ার পর রাত সাড়ে ১২টার দিকে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

সিরাজুল আলম খানের হার্টে আগে অপারেশন হয়েছিল। এছাড়া কোমর ভেঙে যাওয়ায় হিপ ট্রান্সপ্লান্ট করতে হয় তাকে। তবে কোনও দীর্ঘমেয়াদি রোগ ছিল না তার। তিনি মোটামুটি সুস্থই ছিলেন।

দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে থাকার পর চিরকুমার এই ‘রহস্য রাজনীতিক’ বর্তমানে রাজধানীর কলাবাগানে ভাইদের সঙ্গে থাকেন।

ষাটের দশকে স্বাধীন বাংলাদেশ গড়ার লক্ষ্যে ছাত্রলীগের আলোচিত সেই ‘নিউক্লিয়াস’ এর উদ্যোক্তা ছিলেন সিরাজুল আলম খান। রাজনৈতিক অঙ্গনে তিনি দাদা ভাই নামেও পরিচিত। স্বাধীনতা পরবর্তী আওয়ামী লীগ ভেঙে জাসদ গঠনেরও উদ্যোক্তা ছিলেন তিনি। সাধারণত জনসম্মুখের আড়ালে থাকতেই পছন্দ করেন তিনি। সচরাচর কোনও বক্তৃতা-বিবৃতিও দেন না। কিন্তু আড়ালে থাকা এই মানুষটির রাজনৈতিক তৎপরতার জন্য রাজনীতিতে তিনি হয়ে উঠেন ‘রহস্য পুরুষ’।

যাযাদি/ এমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে