বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা দেশের মানুষের জন্য যা করেছেন সেটা ইতিহাসে বিরল : তোফায়েল আহমেদ

স্টাফ রিপোর্টার, ভোলা
  ২৩ জানুয়ারি ২০২১, ১৮:৪১

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সাংসদ আলহাজ্ব তোফায়েল আহমেদ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা ঘোষণা করেছিলেন আমরা বাংলাদেশের কোনো মানুষকে ভূমিহীন এবং গৃহহীন রাখব না। আমরা তাদেরকে গৃহ ও ভূমি দিব। এ উপলক্ষে ভূমিহীন, গৃহহীন, অসহায়, ছিন্নমূল পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে সারাদেশে ৬৬ হাজার ১৮৯টি ঘরের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা বাংলাদেশের মানুষের জন্য যা করেছেন সেটা ইতিহাসে বিরল।

শনিবার বেলা ১১টার দিকে ভোলা সদর উপজেলা পরিষদ হলরুমে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে মুজিববর্ষ উপলক্ষে সেমিপাকা ঘর হস্তান্তর অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে ঢাকা থেকে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, অনেক শাসক এদেশে সরকার পরিচালনা করেছেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের প্রতি যে অনুভূতি, যে ভালোবাসা তা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তিনি দলমত নির্বিশেষে প্রকৃত অসহায় মানুষের জন্য বিদ্যুৎ ও পানির ব্যবস্থাসহ দুই কক্ষবিশিষ্ট সেমি পাকা ঘর দেওয়ার যে উদ্যোগ গ্রহণ করেছেন তা অন্য কেউ করেনি।

আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ইস্যুতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে রোহিঙ্গা জনগোষ্ঠীকে সাহায্য করেছেন। এছাড়াও তার নেতৃত্বে আজ পদ্মা সেতু দৃশ্যমান। আমরা আশা করি এ বছরের মধ্যেই পদ্মা সেতু উদ্বোধন হবে। করোনার ভ্যাকসিন আমরা ব্যবস্থা করেছি। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন, প্রতিটি মানুষ যার প্রয়োজন সে অনুযায়ী ভ্যাকসিন পাবে। এ সময় তোফায়েল আহমেদ ভোলার উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মো. কায়সার, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, সদর উপজেলা ে চয়ারম্যান মো. মোশারেফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছসহ প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় নেতৃবৃন্দ।

পরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর অনুষ্ঠানিক উদ্বোধনের পর ভোলার সাত উপজেলার ৫২০ জন গৃহ ও ভূমিহীন পরিবারের মাঝে জমির কবুলিয়ত দলিল, নামজারি, গৃহ প্রদানের সনদ ও ঘরের চাবি সংবলিত ফোল্ডার হস্তান্তর করা হয়।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে