ভিপি নুরের বিরুদ্ধে আরও এক মামলা ময়মনসিংহে

প্রকাশ | ২২ এপ্রিল ২০২১, ১৭:২৪

যাযাদি ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেছেন জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সম্পাদক আব্দুল গনি।

 

বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে কোতোয়ালি মডেল থানায় উপস্থিত হয়ে মামলাটি দায়ের করেন তিনি।

 

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, নুরুল হক নুরের বিরুদ্ধে ফেসবুক লাইভে এসে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে কুৎসা রটানোর অভিযোগ এনে ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ গনি এজাহার দাখিল করেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

গত ১৫ এপ্রিল রাত ৮টার দিকে নুর তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে আওয়ামী লীগ ও এর নেতাকর্মীদের কথা উল্লেখ করে বক্তব্য রাখেন। এই ঘটনায় রবিবার (১৮ এপ্রিল) বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার আশরাফুল ইসলাম সজীব বাদী হয়ে রাজধানীর শাহবাগ থানায় আইসিটি আইনে মামলা (নং ১৮) দায়ের করেন। এই মামলার পর রবিবার রাতে আবার ফেসবুক লাইভ এসে নুর ক্ষমা প্রার্থনা করেন।

 

সোমবার (১৯ এপ্রিল) দুপুরে পল্টন থানায় নুরের বিরুদ্ধে আরও একটি মামলা হয়েছে। ইলিয়াস হোসেন নামে একজন ব্যক্তি আইসিটি আইনে এই মামলা করেন।

 

যাযাদি/এসআই