​কোনো ষড়যন্ত্রই শেখ হাসিনার পথ রুদ্ধ করতে পারেনি: গোলাপ

​কোনো ষড়যন্ত্রই শেখ হাসিনার পথ রুদ্ধ করতে পারেনি: গোলাপ

কোনো ষড়যন্ত্রই শেখ হাসিনার পথ রুদ্ধ করতে পারেনি উল্লেখ করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ বলেছেন, ২০০৭ সালের এই দিনে শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা মামলায় দিয়ে গ্রেফতার করেছিলেন ফখরুদ্দিন-মঈনউদ্দিন সরকার। তারা সেদিন বঙ্গবন্ধু কন্যাকে দীর্ঘ ১১ মাস অন্ধকার কারাগারে ফেলে রেখেছিলেন। কিন্তু দেশের মানুষের তীব্র আন্দোলনের মুখে শেখ হাসিনা মুক্তি পায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে আজ শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আওয়ামী মৎস্যজীবী লীগের আয়োজনে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান সাঈদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্করের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ন কবির, আওয়ামী মৎস্যজীবী লীগের সহ-সভাপতি আবুল বাসার, গফুর চোকদার, গিয়াস খান, মুহাম্মদ আলম, মামতাজ খানম, সাজ্জাদ আলম লিকু সিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আলিম, রফিকুল ইসলাম খান, ফিরোজ তালুকদার, প্রচার সম্পাদক কাজী শফিউল আলম সফিক প্রমুখ।

ড. আবদুস সোবহান গোলাপ বলেন, ২০০৪ সালের ২১ আগস্টে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের আয়োজিত শান্তিপূর্ণ সমাবেশে বিএনপি-জামায়াত জোট সরকারের ছত্রছায়ায় ও হাওয়া ভবনের সরাসরি নির্দেশনায় গ্রেনেট হামলা করা হয়েছিল। গ্রেনেট আঘাতে আওয়ামী লীগের ২২ নেতাকর্মী মৃত্যুবরণ করে ও পাঁচ শতাধিক নেতাকর্মীরা আহত হন। তাদের অনেকের হাত নেই, অনেকের পা নেই। তারা অনেক কষ্টে দিনযাপন করছেন। সেই গ্রেনেড হামলায় প্রাণে বেচে যান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা। কিন্তু তার শ্রবন শক্তি মারাত্বক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। সেজন্য বঙ্গবন্ধুকন্যা বিদেশে চিকিৎসা নিতে গিয়েছিলেন। ঠিক সেই মুহুর্তে ফখরুদ্দিন-মঈনউদ্দিন সরকার শেখ হাসিনার বিরুদ্ধে হত্যা ও দুর্নীতির মিথ্যা মামলা দেন। শুধু মামলাই নয়, বঙ্গবন্ধুকন্যার দেশে আশার পথ বন্ধ করে দেন। কিন্তু তারা শেখ হাসিনার দেশে আসার পথ বন্ধ করতে পারেনি।

ঢাকা মহানগর দক্ষিণ মৎস্যজীবী লীগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার এর সার্বিক ব্যবস্থাপনায় ও সদস্য সচিব কাজী মহিদুল ইসলাম মহিমের তত্বাবধনে পাঁচ শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

যাযাদি/এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে