শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

​ক্ষুধার্তদের মাঝে খাবার নিয়ে হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাষ্ট

যাযাদি ডেস্ক
  ২৯ জুলাই ২০২১, ১৫:৪০

মহামারী করোনাভাইরাসের প্রার্দুভাবে ঢাকাবাসীর পাশে দাঁড়িয়ে সহযোগিতার ঘোষণা দিয়েছিলেন সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু এরশাদের গড়া হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাষ্ট। তার ধারাবাহিকতায় গতকাল বুধবার রাতে রাজধানীর হাইকোর্ট মাজার ও তৎসংলগ্ন এলাকায় সরজমিনে গিয়ে রাতের আঁধারে ক্ষুধার্ত মানুষের মাঝে রান্না করা খাবার পৌছে দেন জাতীয় পার্টি'র কো-চেয়ারম্যান বিদিশা এরশাদ।

খাদ্য বিতরণকালে বিদিশা এরশাদ বলেন, বৈশ্বিক এই মহামারীর কারণে মানুষ এখন কর্মহীন হয়ে পড়েছে, অনেকে না খেয়ে থাকলেও লজ্জায় কারো কাছে কিছু চাইতেও পারে না, রাতের বেলায় ঢাকায় বাস করা মানুষ গুলো কতটা অসহায় ভাবে খাদ্য কষ্ট নিয়ে ঘুমাতে যায় তা একজন রাজনৈতিক কর্মী হিসেবে গণকল্যানে কাজ করতে গিয়ে দেখেছি। রাজনৈতিক নেতাদের কর্মটা আসলে কোন লক্ষ্য নিয়ে হওয়া উচিৎ তার জন্য নতুন করে হয়তো রাজনৈতিক বিশ্লেষকদের বিশ্লেষণ করে বলা দরকার। নইলে দিন দিন রাজনীতি তার কাঙ্ক্ষিত গতিপথ থেকে ছিটকে পড়বে।

হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাষ্ট কতৃক ঘোষিত করোনা পরিস্থিতিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিন এর অসহায় কর্মহীন মানুষের জন্য খাদ্য সহায়তা সামগ্রী বিতরণের অংশ হিসেবে গতকাল রাতে রাজধানীতে রান্না করা খাবার বিতরণকালে জাতীয় পার্টি'র ভারপ্রাপ্ত মহাসচিব ও হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাষ্টের চেয়ারম্যান কাজী মোঃ মামুনুর রশীদ বলেন, আমরা ঘোষণা দিয়ে কিন্তু বসে থাকিনি গণমানুষের দুর্ভোগ লাঘবে খাদ্য সহায়তা সামগ্রী বিতরণ কার্যক্রমের পাশাপাশি সারাদেশ থেকে বিভিন্ন মাধ্যমে সাহায্যের আবেদন জানিয়ে আমাদের নিকট পাঠানো আবেদন গুলো নিয়ে কাজ করা টিমের পরামর্শ নিয়ে জাতীয় পার্টির তৃনমুল নেতাকর্মীদের মধ্যে অতি অসুস্থ ও সংসার পরিচালনা করতে দুঃসাধ্য হয়ে যাওয়াদের জন্যও সহযোগিতা করার একটা ব্যবস্হা ইতিমধ্যেই গৃহীত হয়েছে। যার বাস্তবতা অচিরেই দেশবাসী সহ জাতীয় পার্টির তৃনমুল নেতাকর্মীরা দেখতে পাবে।

তিনি আরও বলেন, বর্তমান করোনা পরিস্থিতি যতদিন থাকবে ততদিন আমরা সাধ্যমত খাবারের ব্যবস্থা করে যাবো ইনশাআল্লাহ।

রান্না করা খাবার বিতরণকালে উপস্থিত ছিলেন, বিদিশা ফাউন্ডেশনের মহাসচিব এডভোকেট কাজী রুবায়েত হাসান, এজাজ আহম্মেদ খান, অরবিন্দ হাওলাদার সহ অন্যান্য নেতৃবৃন্দ।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে