শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
walton1

নাটক করছে জাতীয় পার্টি : এমপি হারুন

যাযাদি ডেস্ক
  ০১ নভেম্বর ২০২২, ১০:৪১

জাতীয় পার্টির সংসদে যোগ না দেওয়ার ঘোষণাকে নাটক বললেন বিএনপির সদস্য হারুনুর রশীদ। অধিবেশনে না যাওয়ার ঘোষণা দিয়েও ২৪ ঘণ্টার মধ্যে জাতীয় পার্টির সংসদ সদস্যদের অধিবেশনে যোগ দেওয়ার ঘটনাকে ‘নাটক’ বলে সমালোচনা করে তিনি বলেন, কী নাটক! আমাদের সারা জীবনটাই নাটকের।

সোমবার জাতীয় সংসদের অধিবেশনে উন্নয়ন বোর্ড আইনসমূহ রহিতকরণ বিল উত্থাপনের আপত্তি জানিয়ে বক্তব্য দেওয়ার সময় হারুনুর রশীদ এ মন্তব্য করেন। হারুন বলেন, পত্রিকায় আজকে হেডলাইন হলো, সংসদে বিরোধী দলের কেউ আসবে না। আবার দেখলাম সব পরিবর্তন। মাননীয় স্পিকার কী অবস্থা, কী হচ্ছে, তা জানাতে হবে। কার্যপ্রণালী বিধিতে বিরোধী দলীয় নেতা কীভাবে হবেন, তা বলা আছে। এটি পরিষ্কার হওয়া দরকার। স্পিকার কেন সিদ্ধান্ত দিচ্ছেন না, এখানে কী সমস্যা আছে, এসব জানানো দরকার।

তিনি আরও বলেন, জেলা পরিষদ এখন ভয়াবহ দুর্নীতির আখড়া হয়ে গেছে। এর কোনো প্রয়োজন নেই। জেলা পরিষদের সম্পদ উপজেলা পরিষদে ন্যস্ত করে জেলা পরিষদ বিলুপ্ত করে দেওয়া হোক।

গাইবান্ধা–৫ আসনের উপনির্বাচনে অনিয়ম হয়েছে উল্লেখ করে হারুনুর রশীদ বলেন, সেখানে নির্বাচন কমিশন সিসি ক্যামেরা স্থাপন করেছে। অনিয়ম ধরা পড়েছে। কিন্তু পুলিশ, প্রশাসন, নির্বাচন কর্মকর্তা তাদের কারও বিরুদ্ধে এখনো ব্যবস্থা নেওয়া হয়নি। কেন ব্যবস্থা নেওয়া হচ্ছে না? তাহলে স্বচ্ছতা আসবে কীভাবে?

এরপর জাতীয় পার্টি নিয়ে হারুনের বক্তব্য প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, তিনি খবরের কাগজে দেখেছেন বিরোধী দল আসবে না। আজকে দেখলেন বিরোধী দল এসে গেছে। তিনিও বিরোধী দল কন্ট্রোল করেন না, আমিও বিরোধী দল কন্ট্রোল করি না। বিরোধী দল গতকাল যদি সেই সিদ্ধান্ত নিয়ে থাকে, এই সিদ্ধান্ত তো এমন নয় যে, পাল্টানো যাবে না। তারা আবার আলাপ-আলোচনা করে পরিবর্তন করতে পারে। তারাও (জাতীয় পার্টি) ওনার বা বিএনপির অঙ্গুলি হেলনে চলে না। সেই কারণেই আজকে ওনাদের গাত্রদাহ হয়ে গেছে!

জাতীয় পার্টির উদ্দেশ্যে তিনি আরও বলেন, বিরোধী দলকে ধন্যবাদ জানাবো যে, দেশকে আগে প্রাধান্য দিয়েছেন। তারা নিজেদের বা দলকে প্রাধান্য দেননি। ওনারা দেশের সেবা করেছেন এজন্য অভিন্দন জানাই। ওনারদের (বিএনপির) অসুবিধা হয়ে গেছে বলেই বিরোধী দলের গালিগুলো আমাকে দিয়ে দিলেন। বিষয়টি হলো গালি দিতে হবে!

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে