কারাগারে বসেই পরীক্ষা দিচ্ছেন রিজভী

প্রকাশ | ০৫ জানুয়ারি ২০২৩, ০৯:৪১

যাযাদি ডেস্ক
ফাইল ছবি

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীকে কারাগারে আটক থাকা অবস্থায়ই এলএলএম (মাস্টার্স) পরীক্ষার অনুমতি দিয়েছেন আদালত। তিনি প্রাইম ইউনিভার্সিটি থেকে এলএলএম (মাস্টার্স) করছেন।

বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে রিজভীর আইনজীবী কারাবিধি অনুসারে পরীক্ষার অনুমতির আবেদন করেন। শুনানি শেষে আদালত তা মঞ্জুর করেন।

আদালতে রিজভীর পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ এবং তাকে সহযোগিতা করেন আইনজীবী শেখ শাকিল আহম্মেদ রিপন।

রিজভীর আইনজীবীরা জানান, রুহুল কবির রিজভী একজন আইনজীবী। তিনি এলএলবি পাস করে আইন পেশায় যুক্ত আছেন। অধিকতর শিক্ষার জন্য তিনি প্রাইম বিশ্ববিদ্যালয়ে এলএলএম (মাস্টার্স) করছেন। আগামী সপ্তাহে তার ফাইনাল সেমিস্টারের পরীক্ষা।

উল্লেখ্য, ২০২২ সালের ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পরে বিকেলে অভিযান চালিয়ে নয়াপল্টন থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ অনেক নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় পল্টন থানার উপপরিদর্শক মিজানুর রহমান বাদি হয়ে মামলা করেন। এরপর আরো কয়েকটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

যাযাদি/ সোহেল