শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খেলা হবে: শামীম ওসমান

যাযাদি ডেস্ক
  ৩১ জানুয়ারি ২০২৩, ১০:৩১
ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, বিএনপি ‘আম্মা গ্রুপ’ ও ‘ভাইয়া গ্রুপ’ এ বিভক্ত। তারেক রহমান বিদেশে থেকে ব্যক্তিস্বার্থে বিএনপির বহু নেতা-কর্মীর জীবন ধ্বংস করছে। কারণ তার টার্গেট এই নির্বাচন না, সে অরাজকতা সৃষ্টি করে যেকোনোভাবে দেশে ফিরতে চায়। ৫৪ জোট, ৫২ জোট এইগুলো দিয়ে কোনো কাজ হবে না। সামনে নির্বাচনী খেলা হবে। এতে জনগণ আমাদের পক্ষে রায় দিবে বলে আমার বিশ্বাস।

সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন চলাকালীন আদালতপাড়ায় এসে সাংবাদিকদের সামনে তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, বিএনপি বলেছিলো- দশ তারিখের পর থেকে খালেদা জিয়ার কথায় দেশ চলবে। এগারো তারিখ তারেক জিয়া বাংলাদেশে আসবে বলেছিল। তখন আমি টেলিভিশনে বলেছিলাম, ঘোড়ার ডিম হবে। ঘোড়াও যেমন ডিম পাড়ে না, তেমনি বিএনপিরও কোনো সুযোগ আছে কিনা আমার মনে হয় না।

শামীম ওসমান আরও বলেন, বিএনপি নির্বাচনে আসবে নাকি আসবে না, এ ব্যাপারে আমাদের কোনো চিন্তা নাই। তবে রাজনীতিবিদ হিসেবে দায়িত্ব নিয়েই বলতে চাই, বিএনপির স্ট্যান্ডিং কমিটির দশজনের মধ্যে নয়জনই নির্বাচনে আসতে চায়। এই বিষয়টা আমি বুঝি, হয়তো তারা সাহস করে বলতে পারে না।

জেলা আইনজীবী সমিতির নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচনের পরিবেশ সুন্দর ছিল; এটা আমাদের বড় প্রাপ্তি।

সুইডেনে কোরআন পোড়ানো প্রসঙ্গে শামীম ওসমান বলেন, সুইডেনে কোরআন পোড়ানোর ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। আল্লাহর কাছে প্রার্থনা করছি, আবু লাহাবের দুটো হাত যেমন আল্লাহ ধ্বংস করে দিয়েছেন, কোরআন পোড়ানোর ঘটনাতেও যারা যুক্ত ছিলেন তাদের বিচার আল্লাহ নিশ্চয়ই করবেন।.

তিনি আরও বলেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্র মন্ত্রণালয়কে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। কারণ সারা পৃথিবীর মধ্যে সবার আগে বাংলাদেশ আনুষ্ঠানিকভাবে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রতিবাদ জানিয়েছে। কোরআন অবমাননা কিংবা অন্য কোনো ধর্মের অবমাননা আমরা মেনে নিতে পারি না। যারা এ কাজ করেছে তাদের প্রতি ঘৃণা জানাই। যারা এ কাজের প্রতিবাদ করেছেন তাদের সালাম ও শুভেচ্ছা জানাই।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু প্রমুখ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে