শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
বগুড়ার দুটি আসনে ভোটার উপস্থিতি কম

এজেন্ট বের করে দেয়ার অভিযোগ হিরো আলমের

স্টাফ রিপোর্টার বগুড়া
  ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৪১
আপডেট  : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:০৩

কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে আজ বুধবার বিএনপির ছেড়ে দেয়া বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল সাড়ে ৮টা থেকে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ইভিএম এর মাধ্যমে ভোট নেয়া হচ্ছে। ভোট চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

এদিকে, ভোট শুরু হলেও ভোটার উপস্থিতি খুবই কম। ভোট কেন্দ্রগুলো ফাঁকা। ভোটারদের লাইনও নেই বেশির ভাগ কেন্দ্রে। বগুড়ার দুটি আসনে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বগুড়া-৪ আসনে ৯ জন এবং বগুড়া- ৬ আসনে ১১ জন প্রার্থূী রয়েছেন। তাদের মধ্যে আলোচিত হিরো আলম দুটি আসনেই প্রার্থী হয়েছেন। একতারা প্রতীকে নির্বাচন করছেন তিনি। সকাল সাড়ে নয়টায় সদরের এরুলিয়া তার গ্রামের বাড়ি এলাকার এরুলিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন তিনি। ভোট দিয়ে ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। তিনি অভিযোগ করে বলেন, কিছু কেন্দ্রে তার এজেন্টদের বের করে দেয়া হয়েছে। তার ভোট দেয়া দেখতে কেন্দ্রের আশেপাশে ভিড় করে বহু মানুষ।

এদিকে, বগুড়া শহরের হাসনাজাহান স্কুল কেন্দ্রে ভোট দিয়েছেন বগুড়া-৬ আসনে আওয়ামীলীগের প্রার্থী রাগেবুল আহসান রিপু। তিনিও ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন।

প্রতি কেন্দ্রে পুলিশ র‌্যাব,আনছার নিয়োগ করা হয়েছে। স্ট্রাইকিং ফোর্স হিসেবে ১০ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে।

বগুড়ার দু’টি আসনের নির্বাচনে ভোট কেন্দ্রগুলোতে নিরাপত্তার জন্য সাড়ে ৪ হাজার পুলিশ ও আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। দুটি আসনে ২৫৫টি ভোট কেন্দ্রের মধ্যে ১৩৭টি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সাধারণ কেন্দ্রের তুলনায় ঝুঁকিপূর্ণ ভোট কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে।

র‌্যাবের ১৭টি পেট্রোল টিম এবং ১০ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন রয়েছে। নির্বাচনী অনিয়ম রুখতে ৩৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং আরও ৩জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মোট ভোটার ৩ লাখ ২৮ হাজার ৪৬৯। ভোটকেন্দ্রের সংখ্যা ১১২টি। আর ভোট কক্ষের সংখ্যা ৭৭৭টি। এর মধ্যে অস্থায়ী কক্ষ রয়েছে ৪২টি। এই আসনে মোট প্রিসাইডিং কর্মকর্তা রয়েছেন ১১২ জন। সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ৭৭৭ এবং পোলিং অফিসার ১ হাজার ৫৫৪ জন।

বগুড়া-৬ (সদর) আসনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ১০ হাজার ৭৪৩ জন। ভোট কেন্দ্র ১৪৩টি ও কক্ষ রয়েছে ১ হাজার ১৭টি। এ আসনে ১৪৩ জন প্রিসাইডিং কর্মকর্তা, ১ হাজার ১৭ সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ২ হাজার ৩৪ জন পোলিং কর্মকর্তা ভোটগ্রহণ করছেন। এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে