বঙ্গবন্ধু স্বাধীনতা ঘোষণা দিয়েছেন  : রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন

প্রকাশ | ১৯ মার্চ ২০২৩, ১৩:২০

বোদা (পঞ্চগড়) প্রতিনিধি

রেলপথমন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ নুরুল ইসলাম সুজন এমপি বলেছেন, মার্চ মাস স্বাধীনতার মাস, এই মার্চ মাসে বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা দিয়েছিল বলেই আমরা আজ স্বাধীনতার সুফল ভোগ করছি। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের যে স্বপ্ন ছিল সোনার বাংলাদেশ গড়ার। সেই সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস  ভাবে কাজ করে যাচ্ছে। দেশ আজ সব দিক থেকে এগিয়ে যাচ্ছে, শিক্ষাখাতে সরকার ব্যাপক ভুমিকা রাখছেন। স্কুল ও কলেজ গুলোতে নতুন নতুন বিল্ডিং নিমার্ণ করেন শিক্ষা ব্যবস্থাকে উন্নত করে গড়ে তুলছেন। 

তিনি আরো বলেন, বর্তমানে কৃষকরা সুখে শান্তিতে বসবাস করছেন, দেশের এখন আর সারের সংকট হয় না। কৃষকরা তাদের উপাদিত পন্যের নায্যমুল্য পাচ্ছেন।

তিনি শনিবার দুপুরে উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের ধনীপাড়া গাইঘাটা বালিকা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৪তলা ভবনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ময়দানদিঘী ইউ’পি চেয়ারম্যান আব্দুর জব্বারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর পঞ্চগড়ের নির্বাহী প্রকৌশলী মেহেদি হাসান, ময়দানদিঘী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নকিবুল হাবিব বাবালা, সাধারণ সম্পাদক মুকুল চন্দ রায়। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিমুল ইসলাম। 

এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষকমন্ডলী, অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্যরা সহ স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। ২ কৌটি ৭২ লাখ টাকা ব্যায়ে এই চারতলা ভবনটি নিমাণ করো হয়েছে বলে শিক্ষা প্রকৗশল অধিদপ্তর পঞ্চগড় সুত্রে জানা গেছে। পরে রেলপথমন্ত্রী কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নের বোয়ালমারী বারুণী মেলার শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখেন। প্রতি বছর চৈত্র মাসের প্রথম সপ্তাহে করতোয়া নদীর বোয়ালমারী বারুণী ঘাটে সনাতন ধর্মীদের গঙ্গা স্নান ও মেলা অনুষ্ঠিত হয়ে থাকে।  

যাযাদি/ এস