গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধাসহ নিহত ২

প্রকাশ | ০৫ মে ২০২৩, ১৩:০৪

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে পৃথক সড়ক দুর্ঘটনায় বীর মুক্তিযোদ্ধা সহ ২ জন নিহত হয়েছেন । 

বৃহস্পতিবার রাতে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার ঘোনাপাড়া ও মুকসুদপুর উপজেলার রিশাতলা নামক স্থানে এই সড়ক দুর্ঘটনা দু’টি ঘটে। নিহতরা হলেন-গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার রাতইল গ্রামের ইসমাইল মোল্লার ছেলে বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন (৭৫) ও ফরিদপুর জেলার সালথা উপজেলার চর বাগরাইল গ্রামের নালা কারিগরের ছেলে আজিজুল কারিগর (৫২)।

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া হাইওয়ে থানার এস.আই সিরাজুল ইসলাম জানান, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন খুলনা যাওয়ার জন্য রাত সাড়ে ৯ টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার ঘোনাপাড়া বাসস্ট্যান্ডে আসেন। খুলনাগামী বিএমএস পরিবহনের একটি বাসকে দাড়ানোর জন্য ইশারা দেন। বাসটি ওই স্থানে গতি কমালে বীর মুক্তিযোদ্ধা বাসের ধাক্কায় আহত হন। পরে তাকে উদ্ধার করে কাশিয়ানী ১০০ শয্যা হাসপাপতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। 

এ ঘটনায় বীর মুক্তিযোদ্ধার মেয়ে নার্গিস আক্তার বাদী হয়ে রাতেই হাইওয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। ঘাতক বাসটি আটক ও বাসের চালক শাহ আলমকে (৪৫) গ্রেফতার করা হয়েছে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে বীর মুক্তিযোদ্ধার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। 

ফরিদপুর জেলার ভাঙ্গা হাইওয়ে থানার এস.আই আল মামুদ জানান, একই দিন সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে নছিমন ও অজ্ঞাত বাসের সংঘর্ষে ঢাকা-খুলনা মহাসড়কের মুকসুদপুর উপজেলার রিশাতলা নামক স্থানে নছিমন যাত্রী আজিজুল কারিগর ঘটনাস্থলেই নিহত হন। আজিজুল কারিগর নছিমনে করে ভাঙ্গা যাচ্ছিলেন। পরিবারের আবেদনের প্রেক্ষিতে আজিজুলের মরদেহ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

যাযাদি/ এস