শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ২ মাঘ ১৪২৭

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (২৩ ডিসেম্বর) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন চলছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

লেনদেন শুরুর এক ঘণ্টা পর অর্থাৎ বেলা ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে ৫ হাজার ৮৯ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ৪ পয়েন্ট কমে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট কমে যথাক্রমে ১১৭৩ ও ১৮০৪ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ৩৬৬ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

বুধবার এ সময়ে লেনদেন হওয়া কোম্পানি গুলোর মধ্যে দাম বেড়েছে ৯৪টির, কমেছে ১২৯টির এবং অপরির্বতিত রয়েছে ১০০টি কোম্পানির শেয়ারের দাম।

বুধবার বেলা ১১টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, রিপাবলিক ইন্স্যুরেন্স, লার্ফাজহোলসিম, রূপালী ইন্স্যুরেন্স, বেক্সিমকো ফার্মা, বিজিআইসি, সোনারবাংলা ইন্স্যুরেন্স, ফনিক্স ইন্স্যুরেন্স, পূরবী ইন্স্যুরেন্স ও ফরচুন সু।

এর আগে লেনদেন শুরু প্রথম ১০ মিনিটে ডিএসইর সূচক কমে ৬ পয়েন্ট। এরপর ১০টা ২০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে আরো ৪ পয়েন্ট বেড়ে যায়। এরপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়। সকাল ১০ টা ৪৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৭ পয়েন্ট কমে ৫ হাজার ৯০ পয়েন্টে অবস্থান করে।

অপরদিকে লেনদেন শুরুর এক ঘণ্টা পর বেলা ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৩৮ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৬১৬ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

এদিন বেলা ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ের ৩৯টি কোম্পানির দাম বেড়েছে, কমেছে ৪৯টি কোম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানি শেয়ারের দর।

যাযাদি/ এমএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে