ঢাকা স্টক এক্সচেঞ্জে সাপ্তাহিক দর বৃদ্ধির শীর্ষে বীমা খাত

ঢাকা স্টক এক্সচেঞ্জে  সাপ্তাহিক দর বৃদ্ধির শীর্ষে বীমা খাত

গত সপ্তাহে সমাপনী দরের ভিত্তিতে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দর বৃদ্ধির তালিকায় শীর্ষে রয়েছে বীমা খাত। ১০ শীর্ষ কোম্পানির পাঁচটিই রয়েছে বীমা খাতের। এর মধ্যে সবার শীর্ষে রয়েছে অগ্রণী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। গত এক সপ্তাহে শেয়ারটির দর বেড়েছে ২১ দশমিক ৯৪ শতাংশ। এক্সচেঞ্জটিতে বৃহস্পতিবার শেয়ারটির সমাপনী দর ছিল ৩৭ টাকা ৮০ পয়সা। সব মিলিয়ে গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে অগ্রণী ইন্স্যুরেন্সের মোট ১৪ কোটি ৯৪ লাখ ৮১ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দৈনিক গড় লেনদেন হয়েছে ২ কোটি ৯৮ লাখ ৯৬ হাজার ২০০ কোটি টাকার শেয়ার।

গত সপ্তাহে দর বৃদ্ধির দিক থেকে দ্বিতীয় অবস্থানে ছিল প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারের দর বেড়েছে ১৬ দশমিক ১৯ শতাংশ। পাঁচ কার্যদিবসে কোম্পানিটির মোট ১৭ কোটি ৩১ লাখ ৩০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দৈনিক গড় লেনদেনের পরিমাণ ছিল ৩ কোটি ৪৬ লাখ ২৬ হাজার টাকা।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ইসলামী ইন্স্যুরেন্স বিডি লিমিটেড। গত সপ্তাহে শেয়ারটির দর বেড়েছে ১৫ দশমিক শূন্য ৫ শতাংশ। পাঁচ কার্যদিবসে মোট লেনদেন হয়েছে ২০ কোটি ৮০ লাখ ১৭ হাজার টাকার শেয়ার। আর দৈনিক গড় লেনদেন ছিল ৪ কোটি ১৬ লাখ ৩ হাজার ৪০০ টাকার।

দর বৃদ্ধিতে এরপর এগিয়ে রয়েছে জিবিবি পাওয়ার লিমিটেড। পাঁচ কার্যদিবসে এর দর বেড়েছে ১৪ দশমিক ৫৫ শতাংশ। মোট লেনদেন হয়েছে ৯৮ কোটি ৬ লাখ ৪৯ হাজার টাকার। আর দৈনিক গড়ে লেনদেন হয়েছে ১৯ কোটি ৬১ লাখ ২৯ হাজার ৮০০ টাকার শেয়ার।

দর বৃদ্ধিতে পঞ্চম স্থানে রয়েছে বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি লিমিটেড। গত সপ্তাহে শেয়ারটির দর বেড়েছে ১৩ দশমিক ৩৬ শতাংশ। পাঁচ কার্যদিবসে মোট লেনদেন হয়েছে ১২৬ কোটি ৮৮ লাখ ১৬ হাজার টাকার শেয়ার। আর দৈনিক গড় লেনদেন ছিল ২৫ কোটি ৩৭ লাখ ৬৩ হাজার ২০০ টাকার।

তালিকায় ষষ্ঠ অবস্থানে রয়েছে গ্লোবাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। পাঁচ কার্যদিবসে এর দর বেড়েছে ১০ দশমিক ৪৬ শতাংশ। মোট লেনদেন হয়েছে ১৫ কোটি ৫০ লাখ ২৫ হাজার টাকার। আর দৈনিক গড়ে লেনদেন হয়েছে ৩ কোটি ১০ লাখ ৫ হাজার টাকার শেয়ার।

দর বৃদ্ধিতে এরপর এগিয়ে রয়েছে আনলিমা ইয়ার্ন ডাইং লিমিটেড। পাঁচ কার্যদিবসে এর দর বেড়েছে ১০ দশমিক ১২ শতাংশ। মোট লেনদেন হয়েছে ৪ কোটি ৭৭ লাখ ৭৯ হাজার টাকার। আর দৈনিক গড়ে লেনদেন হয়েছে ৯৫ লাখ ৫৫ হাজার ৮০০ টাকার শেয়ার।

তালিকায় অষ্টম অবস্থানে রয়েছে ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড। পাঁচ কার্যদিবসে এর শেয়ারদর বেড়েছে ৯ দশমিক ৭৭ শতাংশ। মোট লেনদেন হয়েছে ১৭ কোটি ২৩ লাখ ৩১ হাজার টাকার। আর দৈনিক গড়ে লেনদেন হয়েছে ৩ কোটি ৪৪ লাখ ৬৬ হাজার ২০০ টাকার শেয়ার।

নবম অবস্থানে রয়েছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। গত সপ্তাহে শেয়ারটির দর বেড়েছে ৮ দশমিক ৮৯ শতাংশ। পাঁচ কার্যদিবসে মোট লেনদেন হয়েছে ১৩ কোটি ৫৯ লাখ ৬৩ হাজার টাকার শেয়ার। আর দৈনিক গড় লেনদেন ছিল ২ কোটি ৭১ লাখ ৯২ হাজার ৬০০ টাকার।

দর বৃদ্ধির শীর্ষ ১০ সিকিউরিটিজের তালিকায় থাকা সবশেষ কোম্পানিটি হলো এডিএন টেলিকম লিমিটেড। পাঁচ কার্যদিবসে এর শেয়ারদর বেড়েছে ৮ দশমিক ৬৯ শতাংশ। মোট লেনদেন হয়েছে ২০ কোটি ৬৯ লাখ ৯৯ হাজার টাকার। আর দৈনিক গড়ে লেনদেন হয়েছে ৪ কোটি ১৩ লাখ ৯৯ হাজার ৮০০ টাকার শেয়ার।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে