‘বি’ ক্যাটাগরিতে গোল্ডেন সন

‘বি’ ক্যাটাগরিতে গোল্ডেন সন

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য উদ্যোক্তা ও পরিচালক বাদে সাধারণ শেয়ারহোল্ডারদের ২ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ায় গোল্ডেন সন লিমিটেডের শেয়ারকে ‘জেড’ থেকে ‘বি’ ক্যাটাগরিতে স্থানান্তর করা হয়েছে। আজ থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত হিসাব বছরে গোল্ডেন সনের সম্মিলিত শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৯৯ পয়সা। ৩০ জুন প্রতিষ্ঠানটির সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০ টাকা ৩ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২১ টাকা ৮ পয়সা।

এদিকে সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ পয়সা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে সম্মিলিত শেয়ারপ্রতি লোকসান ছিল ৪৩ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ১৪ পয়সা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ১৯ পয়সা। ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ৯২ পয়সা।

এর আগের তিন হিসাব বছরে শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি গোল্ডেন সন। সর্বশেষ ২০১৬ সালের ৩০ জুন পর্যন্ত ১৮ মাসে সমাপ্ত হিসাব বছরে ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল তারা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল গোল্ডেন সন শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ১১ টাকা ৭০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ৪ টাকা ৯০ পয়সা থেকে ১৪ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০০ টাকা। পরিশোধিত মূলধন ১৭১ কোটি ৭৩ লাখ টাকা। রিজার্ভে রয়েছে ৬৩ কোটি ৩৮ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ারের ৩৮ দশমিক ৯৮ শতাংশ উদ্যোক্তা-পরিচালক, ১৯ দশমিক ৬৪ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ও বাকি ৪১ দশমিক ৩৮ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে