মিরাকেলের লোকসান কমেছে

প্রকাশ | ২৩ মার্চ ২০২১, ১৬:৩৮

যাযাদি ডেস্ক

গত বছরের তুলনায় চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর,২০২০) ৯৮ পয়সা লোকসান কমেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মিরাকেল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫৯ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২ টাকা ৫৭ পয়সা।

 

মঙ্গলবার (২৩ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। ডিএসইর তথ্য মতে, জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত মোট ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭৮ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৭৪ পয়সা।

 

৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩১ টাকা ৯৩ পয়সা।

 

২০০০ সালে তালিকাভুক্ত এই কোম্পানিটি সর্বশেষ বছরের (৩০ জুন ২০২০ সমাপ্ত) শেয়ারহোল্ডারদের ১ শতাংশ লভ্যাংশ দিয়েছে। সোমবার কোম্পানিটির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছিল ২৯ টাকা ৫০ পয়সায়। মঙ্গলবার লেনদেন শুরু হয়েছে ২৯ টাকা ৮০ পয়সায়।

 

১০৩ কোটি ৮৯ লাখ ৩৩ হাজার টাকা বাজার মূলধনী কোম্পানিটির বর্তমান শেয়ার সংখ্যা ৩ কোটি ৫২ লাখ ১৮ হাজার ৫৭টি। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩০ শতাংশ, সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে বাকি ৭০ শতাংশ শেয়ার। প্রতিষ্ঠানটির ব্যাংক ঋণ রয়েছে ৪০ কোটি টাকার বেশি।

 

কোম্পানিটি ২০১৯ সালে ৪ শতাংশ, ২০১৮ সালে ৮ শতাংশ, ২০১৭ সালে ৭ শতাংশ এবং ২০১৬ সালে ৮ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল। ১০ টাকা অভিহিত মূল্যের এই কোম্পানির অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা।

 

যাযাদি/এসআই