ডিএসই ক্ষমা চেয়েছে বিনিয়োগকারীদের কাছে

প্রকাশ | ২৩ মার্চ ২০২১, ১৬:৪৮

যাযাদি ডেস্ক

 

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে দুদিন তথ্য হালনাগাদ হয়নি। একারণে মঙ্গলবার (২৩ মার্চ) ডিএসইর ওয়েবসাইটের মাধ্যমে বিনিয়োগকারীদের কাছে ক্ষমা চাওয়া হয়। এতে বলা হয়, ২২ মার্চ প্রযুক্তিগত কারণে ডিএসইর ওয়েবসাইটে পুঁজিবাজারে ডাটা (তথ্য) আপডেট হয়নি। অনিচ্ছাকৃত ঘটনার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।

 

গত বৃহস্পতিবার পৌনে ১ ঘণ্টা ডিএসইর ওয়েবসাইটে তথ্য হালনাগাদ হওয়া বন্ধ ছিল। তবে ব্রোকারেজ হাউসগুলোতে লেনদেন স্বাভাবিকভাবে চলেছে। এরপর ২২ মার্চও প্রায় ২০ মিনিট বন্ধ ছিল তথ্য হালনাগাদ। 

 

ডিএসইর তথ্য মতে, সপ্তাহের শেষ কার্যদিবসে শেয়ার বিক্রির চাপে শুরু হয় সূচক পতন। এই পতনেই লেনদেন চলে সোয়া ১ ঘণ্টা অর্থাৎ ১১টা ১৪ মিনিট পর্যন্ত। এ সময় ডিএসইর প্রধান সূচক কমে ৫৭ পয়েন্ট।

 

এরপর আর তথ্য হালনাগাদ হয়নি। ফলে ব্রোকারেজ হাউসের বাইরে থাকা বিনিয়োগকারীরা আর দেখতে পারেননি লেনদেন হচ্ছে কি-না। এতে বিভ্রান্ত হন ব্রোকারেজ হাউসের বাইরের বিনিয়োগকারীরা।

 

সমস্যার বিষয়ে ডিএসইর জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান বলেছিলেন, একটি বাটন অর্থাৎ সুইচে সমস্যার কারণে ওয়েবসাইটের তথ্য আপডেট হচ্ছিল না। তবে লেনদেনে কোনো সমস্যা হয়নি।

 

যাযাদি/এসআই