​ইনডেক্স অ্যাগ্রোর লেনদেন শুরু পুঁজিবাজারে

​ইনডেক্স অ্যাগ্রোর লেনদেন শুরু পুঁজিবাজারে

ইনডেক্স অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রতিটি শেয়ার ৭৫ টাকা দরে লেনদেন শুরু হয়েছে দেশের পুঁজিবাজারে। আজ (বুধবার) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) বুক বিল্ডিংয়ের মাধ্যমে বাজারে আসা কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয় সকাল ১০টায়। প্রতিষ্ঠানটির অ্যাডজাস্ট ওপেনিং প্রাইস ছিল ৫০ টাকা।

সর্বোচ্চ ৫০ শতাংশ অর্থাৎ শেয়ার প্রতি ২৫ টাকা বেড়ে নিয়ম অনুসারে সর্বোচ্চ দামে শেয়ারটি লেনদেন হয়েছে। ‘এন’ক্যাটাগরিতে তালিকাভুক্ত কোম্পানিটি ট্রেডিং কোড হল-INDEXAGRO। ডিএসইর পাশাপাশি চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও লেনদেন শুরু হয়েছে প্রতিষ্ঠানটির শেয়ারের।

পুঁজিবাজারে তালিকাভুক্তির পর ১০০ কোটি টাকা পরিশোধিত মূলধনী কোম্পানিটির বাজার মূল্য দাঁড়িয়েছে ২৩৬ কোটি ২৬ লাখ টাকার বেশি।

ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ আইপিওর মাধ্যমে ৮২ লাখ ৫৩ হাজার ৬৪৯টি শেয়ার ইস্যুর পুঁজিবাজার থেকে ৫০ কোটি টাকা উত্তোলন করে। আইপিওর শেয়ার পাওয়া বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে রোববার শেয়ার পাঠিয়েছে কোম্পানিটি। কোম্পানিটির আইপিওতে গত ২২ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণ করে।

পুঁজিবাজার থেকে উত্তোলিত অর্থ কোম্পানির ভবন তৈরি, যন্ত্রপাতি ও উপকরণ কেনার পাশাপাশি আইপিও খরচ বাবদ ব্যয় করবে। সেই লক্ষ্যে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা কোম্পানিটিকে আইপিওর অনুমোদন দেয়। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং ইবিএল ইনভেস্টমেন্ট।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে