ইস্টার্ন ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের দেবে সাড়ে ৮ কোটি টাকা

ইস্টার্ন ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের দেবে সাড়ে ৮ কোটি টাকা

শেয়ারহোল্ডাদের ৮ কোটি ৬২ লাখ ২০ হাজার ২৮৮ টাকা নগদ লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে এ সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

বিষয়টি নিশ্চিত করেছেন কোম্পানির সেক্রেটারি সামসুল আমীন। তিনি বলেন, ‘বৃহস্পতিবার (২৯ এপ্রিল) কোম্পানির ৩১ ডিসেম্বর ২০২০ অর্থবছরের জন্য বোর্ড সভা অনুষ্ঠিত হয়। সভায় নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ারে নগদ ২ টাকা করে লভ্যাংশ দেওয়া হচ্ছে।’

এর আগের বছর অর্থাৎ ২০১৯ সালেও শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হয়েছিল। ১৯৯৪ সালে তালিকাভুক্ত কোম্পানিটির বিদায়ী বছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৩ পয়সা। বর্তমানে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৭ টাকা ৩৩ পয়সা।

৪ কোটি ৩১ লাখ শেয়ারহোল্ডারের সর্বসম্মতিক্রমে ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ জুলাই। সেই লক্ষ্যে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ মে।

কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৫৫ শতাংশ শেয়ার। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২০ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে কোম্পানির ২৪ শতাংশ শেয়ার।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে