বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

​সিটি ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

যাযাদি ডেস্ক
  ১৯ মে ২০২১, ২০:০৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের প্রতিষ্ঠান দ্য সিটি ব্যাংক লিমিটেডের ৩৮তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ মে) অনুষ্ঠিত সভায় পর্ষদঘোষিত ১৭ দশমিক ৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ স্টক বা বোনাস লভ্যাংশ অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার।

এ সময় ব্যাংকের ভাইস চেয়ারম্যান হোসেন খালেদ, পরিচালক তাবাসসুম কায়সার, হোসেন মেহমুদ, রফিকুল ইসলাম খান, সৈয়দা শায়রীন আজিজ, সাভেরা এইচ মাহমুদ, রেবেকা ব্রুসন্যান স্বতন্ত্র পরিচালক ফারুক সোবহান, ড. সেলিম মাহমুদ, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

সভায় ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে অংশ নেওয়া শেয়ারহোল্ডারদের উদ্দেশে ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার স্বাগত বক্তব্য দেন। তিনি করোনা মহামারি চলাকালীন ব্যাংকিং সেক্টরে নানাবিধ চ্যালেঞ্জের কথা উল্লেখ করে ক্রমান্বয়ে সেগুলো থেকে উত্তীর্ণ হওয়ার লক্ষ্যে সচেষ্ট থাকার কথা জানান। একইসঙ্গে ব্যাংকের সম্ভাবনাময় সুযোগগুলো ও উল্লেখযোগ্য দিকগুলোর একটি চিত্র তুলে ধরেন।

৩১ ডিসেম্বর, ২০২০ অনুযায়ী ব্যাংকের নিরীক্ষিত বার্ষিক আর্থিক বিবরণী সভায় উপস্থাপন করা হয় এবং শেয়ারহোল্ডাররা ব্যাংকের কার্যক্রমের ওপর আলোচনা করেন।

সভায় জানানো হয়, ২০২০ সালে সিটি ব্যাংকের নিট মুনাফা হয়েছে ৪০১ কোটি টাকা, যা ২০১৯ সাল থেকে ১৫৪ কোটি টাকা বা ৬২ দশমিক ৩ শতাংশ বেশি। এ সময়ে ব্যাংকের রিটার্ন অন ইকুইটি বেড়ে হয়েছে ১৪ দশমিক ৮ শতাংশ, যা ২০১৯ সালে ছিল ৯ দশমিক ৯ শতাংশ। প্রয়োজনের অতিরিক্ত লোন প্রভিশন রেখে ২০২০ সালের শেষে প্রভিশন কভারেজ রেশিও (অনুপাত) বেড়ে হয়েছে ৯৫ শতাংশ, যা ২০১৯ সালের শেষে ছিল ৭৮ শতাংশ।

৩৮তম সভায় ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মাসরুর আরেফিন ব্যাংকের কর্মকাণ্ডের সার্বিক চিত্র শেয়ারহোল্ডারদের কাছে তুলে ধরেন। একইসঙ্গে তিনি সার্বক্ষণিক সহায়তা ও দিকনির্দেশনার জন্য বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনসহ সব নিয়ন্ত্রণ সংস্থা এবং ব্যাংকের পরিচালনা পর্ষদের প্রতি কৃতজ্ঞতা জানান।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে