শেয়ারবাজারে সূচক বাড়লেও লেনদেন কমেছে

শেয়ারবাজারে সূচক বাড়লেও লেনদেন কমেছে

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বুধবার (১১ আগস্ট) সূচকের কিছুটা ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষে হয়েছে। তবে উভয় শেয়ারবাজারে টাকার পরিমাণেও লেনদেন কমেছে।

এদিন ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, বুধবার ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচকটি ১৫.৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৬২৩.৩১ পয়েন্টে। একইভাবে ডিএসই-৩০ সূচক ১৩.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৩৯৭.১০ পয়েন্টে। পাশাপাশি ডিএসইর শরিয়াহ সূচকও ১.৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৪৪.০৭ পয়েন্টে।

দিন শেষে ডিএসইতে ৩৭৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ২৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির। এদিন ডিএসইতে ২ হাজার ১৯৩ কোটি ৫৬ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে প্রায় ৭০০ কোটি টাকা কম।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ০.৬২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৫৬৬.৯৬ পয়েন্টে। আর সার্বিক সিএএসপিআই সূচক ২.০৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ২৮৩.৯১ পয়েন্টে।

এদিন সিএসইতে ৩১৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির।

দিন শেষে সিএসইতে ৮৬ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১১ কোটি টাকা কম।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে