বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

​​​​​​​সূচকে বড় উত্থান হলেও লেনদেন কমেছে

অর্থ-বাণিজ্য ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি ২০২২, ১৮:৩২
আপডেট  : ০১ মার্চ ২০২২, ১৯:২৪

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৮ ফেব্রুয়ারি) সূচকের বড় উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন ডিএসই ও সিএসইতে আগের কার্যদিবসের তুলনায় টাকার পরিমাণে লেনদেন কমেছে। তবে, উভয় শেয়ার বাজারে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

দেশের প্রধান শেয়ার বাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৩ দশমিক ৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৭৩৯ দশমিক ৪৪ পয়েন্টে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়া সূচক ৮ দশমিক ৩৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৪৫৩ দশমিক ৪৭ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৪ দশমিক ৪৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৪৮২ দশমিক ৩৫ পয়েন্টে।

সোমবার ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৭৭টি কোম্পানির মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৩১৪টির, কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত আছে ২৭টির। ডিএসইতে এদিন ৭৩০ কোটি ১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবসের চেয়ে ১৮৬ কোটি টাকা কম।

অপর শেয়ার বাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ৮৫ দশমিক ৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৭৯৪ দশমিক ৬৮ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক ১৪০ দশমিক ৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৯৬৪ দশমিক ২৫ পয়েন্টে এবং সিএসআই সূচক ৬.৬৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ২২৫ দশমিক ৮৫ পয়েন্টে অবস্থান করছে।

সোমবার সিএসইতে ৩০৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২০৪টির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত আছে ৩৪টির। দিন শেষে সিএসইতে ২৫ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৮ কোটি টাকা কম।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে