পুঁজিবাজারে সূচক কমলেও লেনদেন বেড়েছে

পুঁজিবাজারে সূচক কমলেও লেনদেন বেড়েছে

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বুধবার (১৩ জুলাই) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়। তবে এ দিন উভয় শেয়ারবাজারে আগের কার্যদিবসের চেয়ে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বাড়েছে। একইসঙ্গে ডিএসই ও সিএসইতে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০.৬৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৩২৪.৮০ পয়েন্টে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ডিএসইএস ৭.৯০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৩৭৭.৭২ পয়েন্টে। আর সূচক ডিএসই-৩০ ১১.১৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ২৭২.৯৬ পয়েন্টে।

বুধবার ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৮১ কোম্পানির মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৭৭টির, কমেছে ২৫৯টির এবং অপরিবর্তিত আছে ৪৫টির। ডিএসইতে এদিন ৭০২ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের কার্যদিবসের চেয়ে ২২ কোটি ৮২ লাখ টাকা বেশি।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সূচক সিএসইএক্স ৪৪.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ১৫৩.৪৫ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সার্বিক সিএএসপিআই সূচক সিএএসপিআই ৭৫.২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৬১২.১৭ পয়েন্টে এবং শরিয়াহ সূচক সিএসআই ৫.৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ১৭৪.৯০ পয়েন্টে।

সিএসইতে ২৭০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার দর বেড়েছে ৬১টির, কমেছে ১৬৭টির এবং অপরিবর্তিত আছে ৪২টির।

এ দিন শেষে সিএসইতে ২২ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২.৭৮ কোটি টাকা বেশি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে